বাবরের চোখে কোহলিই সেরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৪ এএম, ২৯ আগস্ট ২০২২
বাবরের চোখে কোহলিই সেরা

এশিয়া কাপে ভারত-পাকিস্তান লড়াইয়ের মাঝেও বিরাট কোহলি না বাবর আজম সেরা সেই প্রশ্ন উঠেছিল। সেই প্রশ্নের উত্তরে বিরাট কোহলি জানিয়েছিলেন, তার চোখে সময়ের সেরা ব্যাটার বাবর আজম। পাকিস্তান অধিনায়ক অবশ্য নিশ্চুপ থাকতে পারেননি এই উত্তরে। তার ভোট গিয়েছে ভারতের সাবেক অধিনায়ক কোহলির পক্ষে।

ব্যাট হাতে বোলারদের রাতের ঘুম হারাম করে দেওয়া বিরাট কোহলির সেঞ্চুরি শূন্যতা পরিণত হয়েছে রানখরায়। চার দিক থেকে ধেয়ে আসা সমালোচনার মধ্যেও অনেককেই নিজের পাশে পাচ্ছেন কোহলি।

এমন সময়ই নিজের ভোট কোহলিকে দিয়ে এই ব্যাটারকে আরো একধাপ এগিয়ে দিয়েছেন বাবর আজম। তিনি বলেন, “জীবনে কোন কিছুই সহজ না। সব জায়গাতেই চ্যালেঞ্জ থাকে। এটা আপনার উপর যে কীভাবে আপনি সাফল্য অর্জন করবেন, কীভাবে চ্যালেঞ্জ উৎরে যেতে পারেন। বিরাট এখনো বিশ্বের অন্যতম সেরা একজন ব্যাটার।”

সর্বশেষ দুই বছরে রান না পাওয়া ও নেতৃত্ব হারানোর কোহলির জীবনে আসা খারাপ সময়কে ভালোভাবেই নিচ্ছেন বাবর আজম। তার মতে সবার জীবনেই এই রকম খারাপ সময় আসে।

বলেন, “প্রতিটি খেলোয়াড় উত্থান পতনের মধ্য দিয়ে যায়। এটা এমন না যে খালি সফলতা আসবে আর ব্যর্থতা থাকবে না। সব কিছু সামলাতে আপনার শক্ত মানসিকতা দরকার।”

কোহলি সাথে নিজের এই তুলনাকে বেশ ভালোভাবেই নিচ্ছেন বাবর আজম। বলেন, “তার মতো একজনের সঙ্গে কীভাবে প্রতিযোগিতা করবেন, এমনকি ভিন্ন কন্ডিশনে। এটা খুব গুরুত্বপূর্ণ।”

তিনি আরো বলেন, “প্রত্যেক ক্রিকেট ভক্তের জন্য এটা একটা কাঙ্ক্ষিত ম্যাচ। আমরা খেলোয়াড়রাও এই লড়াই উপভোগ করি। দুটি দলই তাদের ভক্তদের খুশি করতে সেরাটা দিয়ে চেষ্টা চালায়।”

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

পাকিস্তানকে হারিয়ে ভারতের মধুর প্রতিশোধ

পাকিস্তানকে হারিয়ে ভারতের মধুর প্রতিশোধ

ভারত-পাকিস্তান ম্যাচের মুখ্য পাঁচ বিষয়

ভারত-পাকিস্তান ম্যাচের মুখ্য পাঁচ বিষয়

কোহলির চোখে সময়ের সেরা ব্যাটার বাবর

কোহলির চোখে সময়ের সেরা ব্যাটার বাবর

অফ-ফর্ম নিয়ে মুখ খুললেন বিরাট কোহলি

অফ-ফর্ম নিয়ে মুখ খুললেন বিরাট কোহলি