হেরেও বাবরের বাহাবা পাচ্ছেন পাকিস্তানি বোলাররা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩৯ পিএম, ২৯ আগস্ট ২০২২
হেরেও বাবরের বাহাবা পাচ্ছেন পাকিস্তানি বোলাররা

এশিয়া কাপের শুরুটা মোটেও ভালো হয়নি পাকিস্তানের। ৫ উইকেটের বড় ব্যবধানে হেরেছে পাকিস্তান। ম্যাচ হেরেও বোলারদের প্রশংসা করেছেন দলটির অধিনায়ক বাবর আজম।

রোববার (২৮ আগস্ট) দুবাইয়ে এশিয়া কাপের নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে ৫ উইকেটে হেরেছে পাকিস্তান। পাকিস্তানের দেওয়া ১৪৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দুই বল হাতে রেখেই ম্যাচ জিতেছে ভারতীয়রা।

বড় স্কোর না হলেও বেশ রোমাঞ্চ ছড়িয়েছে ম্যাচটি। শেষদিকে হার্দিক পান্ডিয়ার দারুণ ব্যাটিং না হলে ম্যাচ জেতা প্রায় অসম্ভব ছিল ভারতের জন্য। এই অলরাউন্ডারের কল্যাণেই তৈরি হয়েছে ম্যাচের পার্থক্য।

ভারতের বিপক্ষে এই হারের দায় বোলারদের নয় বরং ব্যাটারদেরকে দিচ্ছেন বাবর। তিনি বলেন, “আমরা যে ভাবে শুরুতে বল করেছি, তা অসাধারণ। আমরা ১০-১৫ রান কম করেছিলাম। শেষ পর্যন্ত ভালো রান তুলে দলকে সাহায্য করেছে লোয়ার অর্ডার ব্যাটসম্যানরা। তবে বোলাররা দুর্দান্ত পারফর্ম করে ম্যাচে উত্তেজনা বাড়িয়েছিল। নাসিম শাহ একজন তরুণ বোলার এবং ও দারুণ কাজ করেছে।”

পাকিস্তানের পুঁজিটা অবশ্য আরো ছোট হতে পারতো। শেষ ব্যাটার হিসেবে ক্রিজে আসা শাহনেওয়াজ দাহানি ৬ রানে ১৬ রানের ক্যামিও না খেললে গুটিয়ে যেতে পারতো আরো আগেই।

শেষ ওভারে পাকিস্তানের হয়ে বোলিংয়ে আসেন মোহাম্মদ নাওয়াজ। অনেকের মতে নাওয়াজ বোলিং না আসলে ফলাফল ভিন্ন হতে পারতো। ঠিক কি কারণে নাওয়াজকে বোলিংয়ে আনা হয়েছে তার ব্যাখ্যা দিয়েছেন বাবর আজম।

তিনি বলেন, “আমরা শেষ পর্যন্ত ম্যাচটি নিয়ে যেতে চেয়েছিলাম, যার কারণে নাওয়াজের ওভার শেষ পর্যন্ত থামানো হয়েছিল, চাপ তৈরি করার চেষ্টা ছিল কিন্তু হার্দিক ভালো ভাবে ম্যাচটি শেষ করেছে।”

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :