অস্ট্রেলিয়া বিশ্বকাপের জন্য টাইগারদের দল ঘোষণা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৫০ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২২
অস্ট্রেলিয়া বিশ্বকাপের জন্য টাইগারদের দল ঘোষণা

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এছাড়া মূল দলের সাথে আরও চারজনকে সট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে। বুধবার (১৪ সেপ্টেম্বর) বিসিবির প্রেস কনফারেন্স কক্ষে নির্বাচকরা এ দল ঘোষণা করেন।

টি-টোয়েন্টি ফরম্যাটে সর্বশেষ এশিয়া কাপের দল থেকে বিশ্বকাপ দলে একাধিক পরিবর্তন আনা হয়েছে। মুশফিকুর রহিম আগেই অবসর নিয়েছেন। এবার বিশ্বকাপ দল থেকে বাত পড়েছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ।

দল ঘোষণার আগে বেশ কয়েকদিন ধরেই হট টপিক ছিলেন সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। শেষ পর্যন্ত তাকে ছাড়াই দল ঘোষণা করা হলো।অধিনায়ক সাকিব আল হাসানের ডেপুটি হিসেবে বিসিবি বেছে নিয়েছে নুরুল হাসান সোহানকে। এর আগে ইনজুরির কারণে সোহান এশিয়া কাপ খেলতে না পারায় সাকিবের ডেপুটি ছিলেন আফিফ হোসেন ধ্রুব।

মাহমুদউল্লাহ রিয়াদ ছাড়াও সর্বশেষ এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছেন এনামুল হক বিজয়, নাঈম শেখ, শেখ মেহেদি হাসান এবং পারভেজ হোসেন ইমন। তাদের জায়গায় দলে এসেছেন লিটন কুমার দাস, ইয়াসির আলি রাব্বি, নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত ও হাসান মাহমুদ।

এছাড়া মূল দলে জায়গা না হলেও রিজার্ভ হিসেবে বিশ্বকাপে থাকছেন শেখ মেহেদি হাসান। তিনি ছাড়াও রিজার্ভ হিসেবে রয়েেছেন লেগ স্পিনার রিশাদ হোসেন, বাঁহাতি পেসার শরিফুল ইসলাম ও বাঁহাতি ওপেনার সৌম্য সরকার।

বিশ্বকাপ দল নিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, “মাহমুদউল্লাহ রিয়াদের প্রতি আমাদের পূর্ণ সম্মান আছে। সে অনেক ভালো ভালো ম্যাচ জিতিয়েছে। আমাদের নতুন টেকনিক্যাল কনসালটেন্ট এসেছেন। তিনি একটা পরিকল্পনা দিয়েছেন। আগামী এক বছরের জন্য যে পরিকল্পনাটা নিয়ে আমরা আগাচ্ছি, একটা আলাদা ডিরেকশনে। টিম ম্যানেজম্যান্টের সবার সম্মতিক্রমে রিয়াদকে বাদ দেওয়া হয়েছে।”

বিশ্বকাপে বাংলাদেশ দল
সাকিব আল হাসান (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, লিটন কুমার দাস, ইয়াসির আলি রাব্বি, নুরুল হাসান সোহান (সহ সভপতি), মোস্তাফিজুর রহমান, সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন চৌধুরী, হাসান মাহমুদ, নাজমুল হাসান শান্ত এবং নাসুম আহমেদ।

স্ট্যান্ডবাই
শরিফুল ইমলাম, রিসাদ হোসাইন, শেখ মাহাদী হাসান এবং সৌম্য সরকার।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

টাইগারদের বিশ্বকাপ প্রস্তুতি ক্যাম্প বিদেশে

টাইগারদের বিশ্বকাপ প্রস্তুতি ক্যাম্প বিদেশে

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের দল ঘোষণা

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের দল ঘোষণা

বিশ্বকাপে ‌‘খোলা মন’ নিয়ে যাবে বাংলাদেশ

বিশ্বকাপে ‌‘খোলা মন’ নিয়ে যাবে বাংলাদেশ

বাংলাদেশকে বিশ্বকাপ জেতার সাহস দিয়েছেন রাসেল ডোমিঙ্গো

বাংলাদেশকে বিশ্বকাপ জেতার সাহস দিয়েছেন রাসেল ডোমিঙ্গো