সাকিব শীর্ষেই মিরাজ তিনে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১৭ পিএম, ১৪ ডিসেম্বর ২০২২
সাকিব শীর্ষেই মিরাজ তিনে

ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে ব্যাট হাতে দাপট দেখিয়েছেন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। বল হাতে ততটা উজ্জ্বল না হলেও ব্যাটিংয়ে পারফরম্যান্সের প্রভাব পড়েছে আইসিসি ওয়ানডে অলরাউন্ডার র্যাংকিংয়ে। সেরা তিনে উঠে এসেছেন তিনি। তবে বোলিং র্যাংকিংয়ে তিন ধাাপ নেমে গেছেন এই অফ-স্পিনার।

ভারতের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে পেয়েছেন ক্যারিয়ারের প্রথম ওয়ানডে সেঞ্চুরি। প্রথম দুই ম্যাচে ছিলেন অপরাজিত। তার ব্যাটেই মূলত ভারতের বিপক্ষে সিরিজ জিতেছে বাংলাদেশ। শেষ ম্যাচে অবশ্য সুবিধা করতে পারেননি মিরাজ, জেতেনি বাংলাদেশও।

অলরাউন্ডার র্যাংকিংয়ে যথারীতি এক নম্বর জায়গাটা ধরে রেখেছেন সাকিব আল হাসান। এছাড়া দুই নম্বরে রয়েছেন আফগানিস্তানের অফ-স্পিনিং অলরাউন্ডার মোহাম্মদ নবী। ভারতের বিপক্ষে সিরিজে মিরাজ বোলিং আরেকটু ভালো করতে নবীকেও টপকে যাওয়ার সুযোগ ছিল।

সাকিবের রেটিং পয়েন্ট ৩৮৯। নবীর রেটিং পয়েন্ট ৩১০। এই আফগান অলরাউন্ডারের ঘাড়ে নি:শ্বাস ফেলছেন মিরাজই। তার রেটিং পয়েন্ট ২৮৪।

এদিকে ওয়ানডে ব্যাটিং র্যাংকিংয়ে মাহমুদউল্লাহ দুই ধাপ এগিয়ে রয়েছেন ৩৫ নম্বরে, মুশফিকুর রহিম তিন ধাপ পিছিয়ে নেমে গেছেন ২৩ নম্বরে। ইনজুরির কারণে এই সিরিজে ছিলেন নিয়মিত অধিনায়ক তামিম ইকবাল। তিনি আছেন সবচেয়ে উপরে ১৬তম স্থানে। সাকিব রয়েছেন ৩৪ নম্বরে। লিটন দাস রয়েছেন অবশ্য ৩০ নম্বরে।

ওয়ানডে বোলিং র্যাংকিংয়ে এক ধাপ এগিয়েছেন সাকিব। আছেন আট নম্বরে। তার ঠিক পিছনেই রয়েছেন বাঁ-হাতি পেসার মোস্তাফিজুর রহমান। এই ফরম্যাচে র‌্যাংকিংয়ে এক নম্বর বোলারও হয়েছিলেন মিরাজ। এখন তার অবস্থানে ১৩ নম্বরে। তিন ধাপ পিছিয়েছেন তিনি। 

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

তাইজুলের পর মিরাজ, ভারত ১১২/৪

তাইজুলের পর মিরাজ, ভারত ১১২/৪

সাদা পোশাকে কি মিলবে শুভ্রতা

সাদা পোশাকে কি মিলবে শুভ্রতা

পাঁচ উইকেটকিপারের দলে বিশ্বস্ত সোহান

পাঁচ উইকেটকিপারের দলে বিশ্বস্ত সোহান

ক্যাচ মিসের আক্ষেপের পর শেষের স্বস্তি

ক্যাচ মিসের আক্ষেপের পর শেষের স্বস্তি