বাংলাদেশ সফরে চারদিন পরে আসবে ইংল্যান্ড  

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২২ পিএম, ২৯ জানুয়ারি ২০২৩
বাংলাদেশ সফরে চারদিন পরে আসবে ইংল্যান্ড   

বাংলাদেশ সফরে থাকা দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে না ইংল্যান্ড। এজন্য নির্ধারিত তারিখের চারদিন পর বাংলাদেশে আসবে ইংলিশরা। সংক্ষিপ্ত ফরম্যাটের সিরিজের আগে ইংল্যান্ডসহ বড় দলগুলোর বাংলাদেশে এসে প্রস্তুতি ম্যাচ খেলা উদাহরণ নেই বললেই চলে। তাই ইংল্যান্ডের প্রস্তুতি ম্যাচ খেলা কিছুটা অবাক হওয়ার মতো ব্যাপার ছিল।

আগের সূচি অনুয়ায়ী ২৪ ও ২৬ ফেব্রুয়ারী সিলেটে দুটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল ইংল্যান্ডের। তাদের আসার কথা ছিল ২০ ফেব্রুয়ারী। তবে এখন ইংলিশরা বাংলাদেশে আসবে ২৪ ফেব্রুয়ারী।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সংবাদ মাধ্যমকে রোববার বিষয়টি নিশ্চিত করেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী। সিলেটে কেন ইংল্যান্ডের কোনো ম্যাচ নেই?

এমন প্রশ্নের জবাবে সিইও বলেন, ‍“কোনো সিরিজের আগে আমাদের কিছু পরিকল্পনা থাকে একই সঙ্গে সফরকারী দলগুলোরও কিছু চাহিদা থাকে। দুই পক্ষের সব কিছু বিবেচনা করে আমরা ভেন্যু ঠিক করি। আগের পরিকল্পনা অনুয়ায়ী ইংল্যান্ড সিরিজে প্রস্তুতি ম্যাচের একটা সূচি ছিল। সেই প্রস্তুতি ম্যাচ সিলেটে হওয়ার কথা ছিল। শেষ পর্যন্ত ইংল্যান্ড তাদের এই সফরকে শুধু অফিসিয়াল ম্যাচের মধ্যেই সীমাবদ্ধ রেখেছে বলে এবার সিলেটে ম্যাচ আয়োজন করা হচ্ছে না।"

তিনি বলেন, “ইংল্যান্ড দল তাদের নিজস্ব পরিকল্পনা থেকে এই সফরটাকে শুধু মূল ম্যাচের মধ্যে সীমাবদ্ধ রাখার কথা জানিয়েছে। এখন সেভাবেই পরিকল্পনা করা হচ্ছে।”

সুচি অনুয়ায়ী তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ দুটি হবে মিরপুর ও চট্টগ্রামে। ১ ও ৩ মার্চ প্রথম দুটি ওয়ানডে হবে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

তৃতীয় ও শেষ ওয়ানডে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। একই মাঠে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি হবে ৯ মার্চ। ১২ ও ১৪ মার্চ সিরিজের শেষ দুটি টি-টোয়েন্টি হবে মিরপুরে।


স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

দুই সেঞ্চুরির ম্যাচে দক্ষিণ আফ্রিকার জয়

দুই সেঞ্চুরির ম্যাচে দক্ষিণ আফ্রিকার জয়

উইকেট নাকি ধান ক্ষেতের জমি!

উইকেট নাকি ধান ক্ষেতের জমি!

ভারতকে হারিয়ে দিলো নিউজিল্যান্ড

ভারতকে হারিয়ে দিলো নিউজিল্যান্ড

২০১৯ ফিরিয়ে আনতে চান আর্চার

২০১৯ ফিরিয়ে আনতে চান আর্চার