বাংলাদেশ ‘এ’ দলে মোমিনুল, সৌম্য ও তাসকিন

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৮:০৪ পিএম, ২৩ জুলাই ২০১৮
বাংলাদেশ ‘এ’ দলে মোমিনুল, সৌম্য ও তাসকিন

আয়ারল্যান্ড সফরের জন্য বাংলাদেশ ‘এ’ দলে সুযোগ পেয়েছেন দুই বাঁ-হাতি ব্যাটসম্যান মোমিনুল হক-সৌম্য সরকার ও ডান-হাতি পেসার তাসকিন আহমেদ। আসন্ন আয়ারল্যান্ড সফরে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশ ‘এ’ দলকে নেতৃত্ব দেবেন মোমিনুল এবং তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কত্ব করবেন সৌম্য।

চলমান ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশের দু’ম্যাচের টেস্ট সিরিজে ব্যাট হাতে ব্যর্থ ছিলেন মোমিনুল। অ্যান্টিগা টেস্টে ১ ও ০ রান করেন তিনি। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টেও ব্যর্থতার খোলস থেকে বের হতে পারেননি মোমিনুল। করেন ০ ও ১৫ রান।

অন্যদিকে চলতি বছর বাংলাদেশের হয়ে শুধুমাত্র টি-টোয়েন্টি খেলেছেন সৌম্য। সেখানেও নিজের সেরাটা দিতে পারেননি তিনি। ঢাকায় শ্রীলঙ্কার বিপক্ষে গেল ফেব্রুয়ারিতে দুই ম্যাচ সিরিজের প্রথমটিতে ৫১ রান করেন। এরপর আর খুঁজে পাওয়া যায়নি তাকে। সর্বশেষ আট ম্যাচে মাত্র ২০ রানের কোটা পেরোতে পারেন সৌম্য।

এদিকে চলতি বছর বাংলাদেশের হয়ে কোন টেস্ট বা ওয়ানডে খেলেননি তাসকিন। মাত্র ২টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। গেল মার্চে শ্রীলঙ্কার মাটিতে অনুষ্ঠিত নিদাহাস ট্রফির ঐ দু’ম্যাচে ২ উইকেট নেন তাসকিন। ফর্মহীনতার সাথে ইনজুরিতেও বিধ্বস্ত ছিলেন এই ডান-হাতি পেসার। তবে ইনজুরি থেকে এখন সুস্থ হয়ে উঠেছেন। তাসকিনকে ক্রিকেট মাঠে ফেরার সবুজ সংকেতও দিয়েছেন চিকিৎসকরা।

মোমিনুল-সৌম্য-তাসকিনের জন্য আসন্ন আয়ারল্যান্ড সফর নিজেদের ফিরে যাবার সেরা মঞ্চ বলেন মনে করেন বাংলাদেশ জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন। তিনি বলেছেন, ‘আমার মনে হয়, নিজেদের প্রমাণের জন্য এ সফর দলের সবার সামনে সেরা মঞ্চ।’

আগামী ২৮ জুলাই আয়ারল্যান্ডের ডাবলিনে পৌঁছাবে বাংলাদেশ ‘এ’ দল। ১ আগষ্ট থেকে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে মোমিনুল-সৌম্য-তাসকিনরা। ওয়ানডে সিরিজ শেষে ১৩ আগষ্ট থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে বাংলাদেশ।

বাংলাদেশ দল
মোমিনুল হক (ওয়ানডে সিরিজের অধিনায়ক), সৌম্য সরকার (টি-টোয়েন্টি সিরিজে অধিনায়ক ও একদিনের সিরিজে সহ-অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, ফজলে মাহমুদ রাব্বি, আফিফ হোসেন ধ্রুব, সৈয়দ খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, আল আমিন (জুনিয়র), জাকির হাসান, নাঈম হাসান, সানজামু ইসলাম, কাজী নুরুল হাসান সোহান, সাইফ উদ্দিন, মিজানুর রহমান, সাইফ হাসান ও তাসকিন আহমেদ।


শেয়ার করুন :


আরও পড়ুন

হতাশা কাটিয়ে বাংলাদেশের দুর্দান্ত জয়

হতাশা কাটিয়ে বাংলাদেশের দুর্দান্ত জয়

১১ বছরের রেকর্ড ভাঙলেন তামিম-সাকিব

১১ বছরের রেকর্ড ভাঙলেন তামিম-সাকিব

দ.আফ্রিকাকে হোয়াইটওয়াশ করলো শ্রীলঙ্কা

দ.আফ্রিকাকে হোয়াইটওয়াশ করলো শ্রীলঙ্কা

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশের হ্যাটট্রিক করলো পাকিস্তান

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশের হ্যাটট্রিক করলো পাকিস্তান