সাকিব-তামিম দ্বন্দ্ব, বাংলাদেশ দলে সবচেয়ে বড় সমস্যা গ্রুপিং : বিসিবি সভাপতি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩২ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০২৩
সাকিব-তামিম দ্বন্দ্ব, বাংলাদেশ দলে সবচেয়ে বড় সমস্যা গ্রুপিং : বিসিবি সভাপতি

বাংলাদেশ ক্রিকেটের ওয়ানডে ফরম্যাটের নেতৃত্বে রয়েছেন ওপেনার তামিম ইকবাল এবং টেস্ট ও টি-টোয়েন্টিতে দেশসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিন ফরম্যাটের দুই অধিনায়কের সম্পর্ক নিয়ে বোমা ফাটালেন খোদ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। শুধু তাই নয়, দলে গ্রুপিং থাকার কথা স্বীকার করে বাংলাদেশ ক্রিকেটে এটি সবচেয়ে বড় সমস্যা হিসেবেও দায়ী করেছেন তিনি।

ওয়ানডে ছাড়া ক্রিকেটের বাকি দুই ফরম্যাটে ভালো অবস্থায় যেতে পারেনি বাংলাদেশ। এ ফরম্যাটের অধিনায়ক তামিম ইকবাল টি-টোয়েন্টি ফরম্যাট থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন, খেলেন বাকি দুই ফরম্যাটে। তবে টেস্ট ও টি-টোয়েন্টি দলনেতা সাকিব খেলছে তিন ফরম্যাটেই।

বাংলাদেশ ক্রিকেটে নতুন করে যুক্ত হয়েছে শ্রীলঙ্কান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। প্রথম মেয়াদে সিনিয়রদের সাথে নানা দ্বন্দ্বের কথা শোনা গেলেও ‘কঠোর কোচ’ হিসেবে পরিচিত হাথুরুকেই বেছে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এরই মাঝে সাকিব-তামিমে সম্পর্ক এবং ড্রেসিং রুমে গ্রুপিং নিয়ে বোমা ফাটালেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজে এক সাক্ষাৎকারে বাংলাদেশ ক্রিকেটের ড্রেসিং রুম নিয়ে বিসিবি সভাপতি বলেন, “এটি একটি স্বাস্থ্যকর ড্রেসিং রুম নয়, এটি আমি আপনাকে (সাংবাদিক) গ্যারান্টি দিতে পারি। এ ব্যাপারটা (সাকিব-তামিম দ্বন্দ্ব), এমন নয় যে- আমি সমাধানের চেষ্টা করিনি। আমি তাদের উভয়ের সাথে কথা বলেছি এবং আমি বুঝতে পেরেছি যে, এ মুহূর্তে সমস্যাগুলো নিষ্পত্তি করা সহজ নয়।”

নাজমুল হাসান পাপন বলেন, “এটা আমার পর্যবেক্ষণ। তাদের উভয়কে একটি বার্তা দেওয়া হয়েছে যে, আমরা জানি না তোমাদের মধ্যে কী চলছে, তবে তোমরা যখন ম্যাচ বা সিরিজ খেলবে তখন যেন সমস্যাগুলো বেরিয়ে না আসে। তারা (সাকিব-তামিম) দু’জনেই আশ্বাস দিয়েছে যে, এটি (দ্বন্দ্ব) খেলার সময় সেখানে থাকবে না।”

শুধু সাকিব-তামিমের মধ্যেই দ্বন্দ্বে বিষয়টি সীমাবদ্ধ নয়। বাংলাদেশ ক্রিকেট দলে সিনিয়রদের মধ্যে গ্রুপিং রয়েছে বলে জানান বিসিবি সভাপতি। বাংলাদেশ ক্রিকেট দলে সিনিয়রদের এই গ্রুপিং’ই বর্তমানে সবচেয়ে বড় সমস্যা বলেও উল্লেখ করেন নাজমুল হাসান।

তিনি বলেন, “বাংলাদেশ ক্রিকেটের এ মুহূর্তে সবচেয়ে বড় সমস্যা গ্রুপিং এবং এটাই বাস্তবতা। আমার আর কিছুতে সমস্যা নেই। আমি শুধুমাত্র এ গ্রুপিং সম্পর্কে ভীত। সম্প্রতি আমি এটি সম্পর্কে জানতে পেরেছি। বিশ্বকাপেও ওদের হোটেলে না থাকার পরও যা দেখেছি, শুনেছি... বিশ্বাস করতে পারছি না, এটা কিভাবে সম্ভব। সুন্দর ভবিষ্যৎ দেখতে হলে আমাদের এর (গ্রুপিং) অবসান ঘটাতে হবে। কারণ, একটা জিনিস সবারই বোঝা দরকার, তা হলো গ্রুপিং করার সুযোগ নেই।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপ দলে মুশফিক-রিয়াদের প্রয়োজনীয়তা দেখছেন তামিম

বিশ্বকাপ দলে মুশফিক-রিয়াদের প্রয়োজনীয়তা দেখছেন তামিম

জেতা ম্যাচ হারছি কিভাবে, মাথায় ঢুকছিল না: পাপন

জেতা ম্যাচ হারছি কিভাবে, মাথায় ঢুকছিল না: পাপন

মুশফিকের অবসরে ‌‘চুপচাপ’ সাকিব!

মুশফিকের অবসরে ‌‘চুপচাপ’ সাকিব!

আমরা কাউকে ভয় পাই না, সব ম্যাচ জিততে চাই: পাপন

আমরা কাউকে ভয় পাই না, সব ম্যাচ জিততে চাই: পাপন