ছয় বছর পর বাংলাদেশে আসছে ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১০:২০ পিএম, ২৬ জুলাই ২০১৮
ছয় বছর পর বাংলাদেশে আসছে ওয়েস্ট ইন্ডিজ

বিদেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ক্রিকেট খেলছে বাংলাদেশ। সেই ওয়েস্ট ইন্ডিজই আবার আসছে বাংলাদেশ। তাও আবার ছয় পর বাংলাদেশ সফরে আসছেন ক্যারিবীয়নরা। আগামী নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে এ সফরে দু’টি টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ওয়েস্ট ইন্ডিজের আসন্ন সফরের সূচি ঘোষণা করেছে। ২০১২ সালের ডিসেম্বরে বাংলাদেশে সর্বশেষ পূর্ণাঙ্গ সিরিজ খেলে গেছে ওয়েস্ট ইন্ডিজ। ওই সফরে দু’টি টেস্ট, পাঁচটি ওয়ানডে ও একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল ক্যারিবীয়রা। টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ জিতলেও ওয়ানডে সিরিজ হারে ওয়েস্ট ইন্ডিজ।

মফর সূচি অনুযায়ী আগামী ১৫ নভেম্বর ঢাকায় পা রাখবে ওয়েস্ট ইন্ডিজ। ওইদিনই চট্টগ্রামের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে ক্যারিবীয়রা। কারণ চট্টগ্রাম ভেন্যু দিয়ে সফর শুরু করবে ওয়েস্ট ইন্ডিজ। ১৮ নভেম্বর থেকে দু’দিনের একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে ক্যারিবীয়রা। ২২ নভেম্বর থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শুরু হচ্ছে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। এরপর ২৭ নভেম্বর ঢাকায় ফিরবে ওয়েস্ট ইন্ডিজ দল।

৩০ নভেম্বর থেকে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলবে সফরকারীরা। দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। যা শুরু হবে ৯ ডিসেম্বর । প্রথম দু’টি ওয়ানডে হবে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে। তৃতীয় ও শেষ ওয়ানডে হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

ওয়ানডে সিরিজের আগে ৬ ডিসেম্বর একটি অনুশীলন ম্যাচও খেলবে ওয়েস্ট ইন্ডিজ। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের পর তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। সিলেটে ১৭ ডিসেম্বর হবে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। শেষ দু’টি টি-টোয়েন্টি হবে মিরপুরে।


শেয়ার করুন :


আরও পড়ুন

শেষ সময়ে হেরে বসলো বাংলাদেশ

শেষ সময়ে হেরে বসলো বাংলাদেশ

ম্যাচ হেরে মাশরাফির কণ্ঠে হতাশা ও ক্ষোভ

ম্যাচ হেরে মাশরাফির কণ্ঠে হতাশা ও ক্ষোভ

হতাশা কাটিয়ে বাংলাদেশের দুর্দান্ত জয়

হতাশা কাটিয়ে বাংলাদেশের দুর্দান্ত জয়

১১ বছরের রেকর্ড ভাঙলেন তামিম-সাকিব

১১ বছরের রেকর্ড ভাঙলেন তামিম-সাকিব