আইসিসির মার্চ সেরা তালিকায় সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:১০ পিএম, ০৬ এপ্রিল ২০২৩
আইসিসির মার্চ সেরা তালিকায় সাকিব

প্রতি মাসে দেওয়া আইসিসির মার্চ মাসের সেরা ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় মনোনয়ন পেয়েছেন টাইগার অলরাউন্ডার সাবিক আল হাসান। তালিকায় বাকি দুই ক্রিকেটার হলেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন এবং সংযুক্ত আরব আমিরাতের আসিফ খান।

চলতি বছরের মার্চে ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলেছে বাংলাদেশ। দুই দলের বিপক্ষেই ব্যাট-বলে উজ্জ্বল ছিলেন সাকিব। গত মাসে সেই পারফরম্যান্সের ভিত্তিতেই এবার আইসিসির সেরা হওয়ার দৌড়ে নাম উঠলো সাকিবের।

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ না জিতলেও শেষ ম্যাচ জিতে ধবলধোলাই এড়িয়েছিল টাইগাররা। ম্যাচটিতে ৭১ বলে ৭৫ রান করার পাশাপাশি বল হাতে ৪ উইকেট নিয়ে ম্যাচ-সেরা হয়েছিলেন সাকিব। আর টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ডকে ধবলধোলাই করে বাংলাদেশ। তিন ম্যাচেই উইকেট শিকার করেন সাকিব।

আয়ারল্যান্ড সিরিজের প্রথম ওয়ানডেতে ম্যাচ জয়ী ৯৩ রানের ইনিংস খেলেন সাকিব। এছাড়া টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ক্যারিয়ারে দ্বিতীয় বারের মতো শিকার করেন ৫ উইকেট। সব মিলিয়ে মার্চ মাসে ১২ ম্যাচে সাকিবের সংগ্রহ ৩৫৩ রান এবং ১৫ উইকেট।

মার্চে দুই টেস্ট ৩৩৭ রান করেছেন কেন উইলিয়ামসন। আর তালিকায় জাগয়া পাওয়া সংযুক্ত আরব আমিরাতের আসিফ খান মার্চে তাক লাগিয়ে দিয়েছেন। নেপালের বিপক্ষে ৪২ বলে সেঞ্চুরি হাঁকিয়ে নজর কাড়েন তিনি। এছাড়া বিশ্বকাপ বাছাইপর্বের প্লে-অফ ম্যাচেও যুক্তরাষ্ট্রের বিপক্ষেও সেঞ্চুরি করেছিলেন এ ব্যাটার।


শেয়ার করুন :