শ্রীলঙ্কার আগ্রহে চটেছে পাকিস্তান, সফরে না যাওয়ার সিদ্ধান্ত!

বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা প্রকাশিত: ১২:৪৪ পিএম, ০৪ জুন ২০২৩
শ্রীলঙ্কার আগ্রহে চটেছে পাকিস্তান, সফরে না যাওয়ার সিদ্ধান্ত!

এশিয়া কাপ নিয়ে সমস্যার সমাধান হচ্ছে না। এরই মাঝে শ্রীলঙ্কা আয়োজক হতে আগ্রহ প্রকাশ করায় আরও জ্বলে উঠেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ক্ষুব্ধ হয়ে জুলাইয়ে পূর্ব নির্ধারিত সূচি থাকলেও শ্রীলঙ্কা সফরে যাবে না বলে হুমকি দিয়েছে পিসিবি।

শ্রীলঙ্কার দেওয়া দুই ম্যাচের টেস্টের সাথে ওয়ানডে সিরিজ খেলার প্রস্তাবে প্রাথমিকভাবে রাজি থাকলেও সেই অবস্থান থেকে সরে এসেছে পিসিবি। ভারতীয় বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) প্রকাশিত এক প্রতিবেদনে এমন তথ্য জানানো হয়েছে।

চলতি বছর এশিয়া কাপের আয়োজক পাকিস্তান। তবে রাজনৈতিক কারণে পাকিস্তানের মাটিতে খেলতে যাবে না ভারত। এ অবস্থায় এশিয়া কাপের ভবিষ্যত শঙ্কা মুখে। তবে নিরপেক্ষ ভেন্যু হিসেবে এশিয়া কাপ আয়োজনে আগ্রহ প্রকাশ করেছে শ্রীলঙ্কা। এতেই চটেছে পিসিবি।

ভারত খেলতে না চাওয়ায় নিজেদের মাঠে এশিয়া কাপ আয়োজনে বদ্ধপরিকর পিসিবি। এ জন্য পিসিবির চেয়ারম্যান নাজাম শেঠি ‘হাইব্রিড মডেলের’ প্রস্তাবও দিয়েছেন।

পিসিবির একটি সূত্র পিটিআইকে জানিয়েছে, “এটি স্পষ্ট যে, আগামী সেপ্টেম্বরে এশিয়া কাপ আয়োজনে শ্রীলঙ্কা আগ্রহ প্রকাশ করেছে, এটি মোটেও পছন্দ হয়নি। কারণ ঘরের মাঠে এশিয়া কাপ আয়োজনের কথা পাকিস্তানের।”

প্রাথমিকভাবে প্রস্তাবে আগ্রহী থাকলেও পরবর্তীতে নিজেদের অবস্থান পরিবর্তন করে বোর্ড। এশিয়া কাপ নিয়ে পাকিস্তানের হাইব্রিড মডেলের সমর্থন না করায় বাংলাদেশ ও আফগানিস্তানের প্রতিক্রিয়ায় হতাশা প্রকাশ করেছেন পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, শ্রীলঙ্কার সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কারণে নাজাম শেঠি আশা করেছিলেন, বাংলাদেশ এবং আফগানিস্তানের সাথে নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিলের অন্যান্য সদস্যদের বোঝাবেন এবং পাকিস্তানে অন্তত এশিয়া কাপের তিন থেকে চারটি ম্যাচ আয়োজন করবে।

“শ্রীলঙ্কার সাথে পাকিস্তানের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। বাংলাদেশ ও আফগানিস্তান ও বিসিসিআই এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিলের অন্য সদস্যদের নিজেদের প্রস্তাবে রাজি করাবেন শেঠি। টুর্নামেন্ট সরে যাওয়ার আগে এশিয়া কাপের তিন থেকে চারটি ম্যাচ পাকিস্তানে হওয়ার চেষ্টাও করবেন শেঠি।” প্রতিবেদনে বল হয়।

পিটিআইর প্রতিবেদনে আরও বলা হয়, দুই বোর্ডের (শ্রীলঙ্কা-পাকিস্তান) সম্পর্কের অবনতির কারণেই চলতি বছরের জুলাইয়ে শ্রীলঙ্কার দেওয়া দুই টেস্টের সিরিজের পাশাপাশি কিছু ওয়ানডে ম্যাচ খেলার প্রস্তাব প্রত্যাখ্যান করেছে পিসিবি। যেখানে টেস্ট সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।


শেয়ার করুন :