এখন আমার সরে যাওয়ার সময় হয়েছে: নাজমুল হাসান পাপন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১৭ পিএম, ১৭ জুন ২০২৩
এখন আমার সরে যাওয়ার সময় হয়েছে: নাজমুল হাসান পাপন

দেশের ক্রিকেটের সেবায় দীর্ঘদিন ধরে নিয়োজিত রয়েছেন নাজমুল হাসান পাপন। চলমান মেয়াদে টানা চতুর্থ বারের মতো পালন করছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতির দায়িত্ব। তবে একই সাথে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ দায়িত্ব থাকায় আবারও ক্রিকেট ছেড়ে দেওয়ার ঈঙ্গিত দিলেন তিনি। নাজমুল হাসান পাপনের মতে, এখন বিসিবির সভাপতির দায়িত্বে থেকে সরে যাওয়ার সময় হয়েছে।

নাজমুল হাসান পাপন বলেন, “ক্রিকেটটা আমার এখন অনেক সময় নিয়ে নিচ্ছে। আর এ জন্যই আমি মনে করি, এখন আমার সরে যাওয়ার সময় হয়েছে এখান থেকে। যত তাড়াতাড়ি সম্ভব এখান থেকে আমার যাওয়া দরকার এখন। অন্য যেসব জায়গায় সময় দিতে পারছি না, সেটাও আমার দায়িত্ব। আর ক্রিকেটকে তো সময় দিলামই।”

২০১২ সালে প্রথম বারের মতো সরকার কর্তৃক মনোনীত সভাপতি হন নাজমুল হাসান পাপন। সভাপতি হিসেবে তিন বছর দায়িত্ব পালনকালে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের সভাপতি হিসেবে আ হ ম মোস্তফা কামাল মনোনীত হলে নাজমুল হাসানকে বিসিবির দায়িত্ব দেওয়া হয়। এরপর ২০১৩ সাল থেকে নির্বাচনের মাধ্যমে সভাপতি হয়ে আসছেন তিনি।

বিসিবি ছাড়াও নাজমুল হাসান পাপন রাজনীতি ও অন্যান্য বিষয়ে ব্যস্ত থাকেন। আফগানিস্তানের বিপক্ষে শতাব্দীর সবচেয়ে বড় জয়ের রেকর্ড গড়ার পর কথা বলতে এসে সরে যাওয়ার ইঙ্গিত দিলেন নাজমুল হাসান পাপন।

বিসিবি প্রধান বলেন, “আমি ফার্মাসিউটিকালের সঙ্গে জড়িত। এর বাইরে রাজনীতি আছে, যেটা আমার পারিবারিক ঐতিহ্য। আমার বাবা করতেন, আপনারা সবাই জানেন। আমিও করছি ও করবো। এর বাইরেও আরও ২০টা অন্তত জায়গা আছে, আমাকে যেখানে আমার সময় দিতে হয়। কিন্তু, ক্রিকেট আমার সবটুকু সময় নিয়ে নিচ্ছে।”

তিনি আরও বলেন, “আজকেও আমার খুবই জরুরি একটা মিটিং ছিল। কত জরুটি, সেটা বলে বোঝাতে পারবো না। কিন্তু আমি বলেছি, খেলার মধ্যে আমি কোনোভাবেই মিটিংয়ে থাকতে পারবো না। খেলা বাদ দিয়ে আমার পক্ষে মিটিংয়ে থাকা সম্ভব না।”


শেয়ার করুন :