জিম আফ্রোতে করিম জানাতের ব্যর্থ লড়াই

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৪৩ পিএম, ২২ জুলাই ২০২৩
জিম আফ্রোতে করিম জানাতের ব্যর্থ লড়াই

টিম সেইফার্টের ঝড়ো ইনিংসে আগে ব্যাটিং করে ১২৬ রানের সংগ্রহ পায় দুরবান কালান্দার্স। সেই রান তাড়া করতে নেমে শুরুতে বিপদে পড়লেও করিম জানাতের ক্যামিওতে লড়াই করেছে কেপ টাউন স্যাম্প আর্মি। শেষ পর্যন্ত আর পেরে ওঠেনি; কেপ টাউনের ইনিংস থেমেছে ১১৮ রানে।

শুক্রবার (২১ জুলাই) দিনগত রাতে জিম-আফ্রো টি-টেন লিগে কেপ টাউন স্যাম্প আর্মিকে ৮ রানের ব্যবধানে হারায় দুরবান কালান্দার্স।

কেপ টাউনের ১১৮ রান তাড়া করতে নেমে দলীয় ২০ রানে ওপেনার জুয়াওকে হারায় দুরবান। এরপর ৩০ রানের জুটি গড়েন রহমতউল্লাহ গুরবাজ ও ভানুকা রাজাপাকশে। তবে দলীয় ৫০ থেকে ৫২ রানের মধ্যে চার উইকেট হারিয়ে আবারও চাপে পড়ে কেপ টাউন।

একে একে ফিরে যান গুরবাজ, শেন উইলিয়ামস, রাজাপাকশে ও টম কুরান। এরপর লড়াই করেন অধিনায়ক পার্থিব প্যাটেল ও করিম জানাত। দু’জনে মিলে গড়েন ৬৬ রানের জুটি। যদিও তাদের লড়াই শেষ পর্যন্ত বৃথা থেকে গেছে।

নির্ধারিত ১০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১১৮ রানে থামে কেপ টাউনের ইনিংস। শেষ পর্যন্ত জানাত ১৩ বলে তিন ছয় ও এক চারে ৩০ আর পার্থিব অপরাজিত থাকেন ১৪ বলে চার ৪ আর দুই ছয়ে ৩৭ রানে।

এর আগে ব্যাটিংয়ে নেমে ওপেনিং জুটিতে বিধ্বংসী শুরু পায় দুরবান। টিম সেইফার্ট ও হযরতউল্লাহ জাজাই মিলে মাত্র ৬.৪ ওভারে গড়েন ৮৭ রানের জুটি। ২২ বলে ৬ চার ও তিন ছয়ে ৪৯ রানে সেইফার্ট ফিরলে ভাঙে জুটি।

জাজাই করেন ২৫ বলে তিন চার ও দুই ছয়ে ৩৮ রান। এরপর শেষদিকে আসিফ আলির ৬ বলে ১৭ রানে ১২৬ রানের সংগ্রহ পায় দুরবান।



শেয়ার করুন :