বিশ্বকাপে বাংলাদেশ ভয়ঙ্কর দল হবে: সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১১ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০২৩
বিশ্বকাপে বাংলাদেশ ভয়ঙ্কর দল হবে: সাকিব

দল হিসেবে নিজেদের সামর্থ্যের প্রমাণ এশিয়া কাপে দিতে পারেননি টাইগাররা। ইনজুরি সমস্যা ও গুরুত্বপূর্ণ বেশ কয়েকজন খেলোয়াড়ের অনুপুস্থিতিতে এশিয়া কাপে নিজেদের সেরাটা দিতে পারেনি বাংলাদেশ। গ্রুপ পর্বে আফগানিস্তানের বিপক্ষে জিতলেও শ্রীলঙ্কার কাছে দু’বার এবং পাকিস্তানের কাছে একবার পরাজিত হয়েছে।

শেষ ম্যাচে ভারতের বিপক্ষে দারুণ এক জয় তুলে নিয়ে দেশে ফিরেছে বাংলাদেশ দল। সাকিবের মতে সুপার ফোরে নিজেদের শেষ ম্যাচে হট ফেভারিট ভারতকে ৬ রানে হারিয়ে নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়েছে বাংলাদেশ। দলের সেরা খেলোয়াড়দের পেলে বিশ্বকাপে বাংলাদেশ ভয়ঙ্কর দল হয়ে উঠবে বলে আত্মবিশ্বাসী সাকিব।

সাকিব বলেন, ‍“দলের অনেক খেলোয়াড়ই ইনজুরিতে এবং কেউ-কেউ আসা-যাওয়ার মধ্যে ছিলো। যেটা আমাদের জন্য সহায়ক ছিলনা। তবে সব কিছু ঠিক থাকলে বিশ্বকাপে আমরা একটি ভয়ংকর দল হবো বলেই আমি মনে করছি।”

ভারতের বিপক্ষে ব্যাট হাতে ৮৫ বলে ৮০ রান করার পাশাপাশি বোলিংয়ে ১০ ওভারে ৪৩ রানে ১ উইকেট শিকার করে বাংলাদেশের জয়ে বড় ভূমিকা পালন করেছেন সাকিব। বোলিংয়ে বোলারদের বুদ্ধিমত্তার সাথে ব্যবহার করেছেন তিন।

সাকিব বলেন, “আমরা ম্যাচ না খেলাদের সুযোগ দিয়েছি। শেষ দুই ম্যাচের পর আমাদের মনে হয়েছে-স্পিনাররা ভালো করবে। আমি কিছুটা আগেই নেমেছি এবং ক্রিজে সময় কাটাতে পেরেছি। এটা চ্যালেঞ্জিং উইকেট ছিল। উইকেটে কিছুটা সীমিং ছিল এবং বল পুরানো হওয়ার পর সহজ হয়েছিল।”

পেসার তানজিম হাসান সাকিবের আলাদা প্রশংসা করেছেন অধিনায়ক বলেন, “এ সময় বোলিং করাটা সহজ ছিল না। বোলিংয়ে এসে দলকে বেক্র-থ্রু এনে দেয় সে। শেষ পর্যন্ত তার পাঁচ ওভার বোলিং মোটেও সহজ ছিল না। এছাড়াও শুরুতে দারুণ বোলিংয়ে দুই উইকেট শিকার করেন তানজিম। আমরা খুব ভালো একাট দল পেয়েছি।”

বিশ্বকাপের আগে ঘরের মাঠে মিরপুরে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ দল। এ সিরিজের শেষ দিকে বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল দিবে বাংলাদেশ ক্রিকেট দলের নির্বাচকরা। সাকিবের আশা, নিউজিল্যান্ড সিরিজ থেকেও বিশ্বকাপের জন্য এক দুইজন জায়গা করে নিতে পারে।


শেয়ার করুন :