তৃতীয় পক্ষ সবসময় ক্ষতিকর, তামিম-সাকিবের সেটাই হয়েছে: মাশরাফি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪০ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২৩
তৃতীয় পক্ষ সবসময় ক্ষতিকর, তামিম-সাকিবের সেটাই হয়েছে: মাশরাফি

সাকিব আল হাসান এবং তামিম ইকবালকে নিয়ে এবার মুখ খুললেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। দু'জনেরই নানা ভুল নিয়ে আলোচনার মাঝে মাশরাফি জানান, সাকিব-তামিমের মধ্যে যেটা হয়েছে সেটার জন্য তৃতীয় পক্ষ দায়ী। একই সাথে তিনি আশা করেন, বোর্ড থেকে যেন ভবিষ্যতে আর এমন না হয়।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) রাতে ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে ১৬ মিনিট ১২ সেকেন্ডে এডিট করা একটি ভিডিও বার্তায় মাশরাফি এমন কথা বলেন।

শুরুতেই মাশরাফি বলেন, ‍“বিশ্বকাপ নিয়ে আমি কথা বলতে চেয়েছিলাম, তবে এর মধ্যে নানা ঘটনা ঘটে গেল।” তামিমের ভিডিও বার্তা এবং সাকিবের দেওয়া সাক্ষাৎকারের বিভিন্ন অংশ নিয়ে কথা বলেন তিনি।

মাশরাফি বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন তামিমকে বিশ্বকাপে খেলার নির্দেশ দিয়েছেন সেখানে সে বিশ্বকাপে খেলবে সেটাই স্বাভাকি ছিল। এবং তামিমও সেভাবেই প্রস্তুত হয়েছে। দলের প্রয়োজনে কোন ক্রিকেটারকে যেকোন জায়গায় খেলানো যেতেই পারে। তবে সে কথা বা দলের প্ল্যান সাকিব নিজে তামিমকে বললে আজকে এমন কিছু হতো না।”

তিনি বলেন, “বোর্ড থেকে কে বা কারা তামিমকে কল দিয়েছেন জানি না। তবে বিষয়টি নিয়ে কোচ, অধিনায়ক এবং নির্বাচক তথা টিম মেনেজম্যান্টে বাইরে এমন প্রস্তাব দিতে পারে না। মূলত তৃতীয় পক্ষ কথা বলার কারণে এমনটা হয়েছে।”

ভবিষ্যতে দলের অন্যান্য ক্রিকেটারদের সতর্ক করে মাশরাফি বলেন, “ভবিষ্যতে কারো মধ্যে এমন সমস্যা হলে নিজেরা কথা বলে সমাধান করবে। তৃতীয় পক্ষ সব সময় ক্ষতিকর, তামিম এবং সাকিবের সেটাই হয়েছে।”

তামিম ইকবালকে নিয়ে তিনি বলেন, “ইনজুরি কনসার্ন থাকলেও ক্যাপ্টেন্সি ছাড়া ঠিক হয়নি। কারণ, বিসিবি তার ক্যাপ্টিন্সি নিয়ে সন্তুষ্ট ছিল। সে চাইলে ক্যাপ্টেন্সি ধরে রেখে খেলতে পারতো। সে দলের ভালো মনে করেই ছেড়ে দিয়েছে। বাট রাগ করে কোন সিদ্ধান্ত নিলে সেটা কখনো ভালো হয় না।”

‘তামিম বেছে বেছে ম্যাচ খেলতে চেয়েছেন’ সাক্ষাৎকারে সাকিবের এমন কথা নিয়ে মাশরাফি বলেন, “এটা সাকিব নিজে তামিমকে মেসেস দিয়ে বা কল করে বলতে পারতো। বলতো যে, আমরা এমন (নিচে খেলানো) সিদ্ধান্ত নিতে যাচ্ছি। বাট এটা না করে কে বলেছে সেটা সে বিশ্বাস করেছে।”



শেয়ার করুন :