বিশ্বকাপে সাকিবের পর যে রেকর্ড গড়লেন মিরাজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১৩ পিএম, ০৭ অক্টোবর ২০২৩
বিশ্বকাপে সাকিবের পর যে রেকর্ড গড়লেন মিরাজ

মেহেদী হাসান মিরাজের অলরাউন্ড পারফরমেন্সে আফগানিস্তানকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে বাংলাদেশ। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই দাপুটে জয় তুলে ১৩তম ওয়ানডে বিশ্ব আসরে উড়ন্ত সূচনা করেছে বাংলাদেশ। এ ম্যাচ বল এবং ব্যাট হাতে বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে রেকর্ড গড়েছে মিরাজ।

শনিবার (৭ অক্টোবর) ধর্মশালার হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন সাকিব আল হাসান। বল হাতে সাকিব এবং মিরাজ ৩টি করে উইকেট শিকার করেন। এছাড়া ব্যাট হাতে সাকিব ব্যর্থ হলেও মিরাজের ব্যাট থেকে এসেছে ফিফটির ইনিংস।

বল হাতে ২৫ রানে ৩ উইকেট নেওয়ার পর ব্যাট হাতে ৭৩ বলে ৫৭ রানের দায়িত্বপূর্ণ ইনিংস খেলেন মিরাজ। বল হাতে আফগানিস্তান ব্যাটারদের ভয়ের কারণ হয়ে দাঁড়ানো স্পিনার মেহেদী ব্যাট হাতেও দাপট দেখিয়েছেন।

বল হাতে ৩ উইকেট এবং ব্যাট হাতে ফিফটি করে সাকিব আল হাসানের পর বাংলাদেশের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে বিশ্বকাপে রেকর্ডের মালিক হয়েছেন তিনি। সাকিবের পর বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে এক ম্যাচে ৩ উইকেট নেওয়া ও ৫০ রান করা খেলোয়াড় হিসেবে নাম লেখালেন মিরাজ।

২০১৯ সালের বিশ্বকাপে বাংলাদেশের হয়ে এই আফগানিস্তানের বিপক্ষেই এক ম্যাচে ৫১ রান ও ২৯ রানে ৫ উইকেট নিয়েছিলেন সাকিব। যা বাংলাদেশি কোন ক্রিকেটারের এক ম্যাচে ৫ উইকেট এবং ফিফটি রানের প্রথম ইনিংস।

সাকিবের রেকর্ড গড়া ওই ম্যাচে ৬২ রানে জিতেছিল বাংলাদেশ। একইভাবে বিশ্বকাপে ১৩তম আসরের প্রথম ম্যাচে মিরাজের অলরাউন্ডার পারফম্যান্সে আফগানিস্তানকে ৯২ বল বাকি রেখেই ৬ উইকেটে হারিয়ে দিয়েছে বাংলাদেশ।



শেয়ার করুন :