অস্ট্রেলিয়াকে অভিনন্দন জানিয়ে ভক্তদের বার্তা দিলেন শচীন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৫৯ পিএম, ২০ নভেম্বর ২০২৩
অস্ট্রেলিয়াকে অভিনন্দন জানিয়ে ভক্তদের বার্তা দিলেন শচীন

নিজেদের মাঠে পুরো আসরে হারহীন ছিল ভারতীয় ক্রিকেট দল। তবে ফাইনাল মঞ্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে গিয়ে চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন ভেঙেছে ভারতীয়দের। ফাইলানে ভারতকে হারিয়ে ষষ্ঠবরের মতো আইসিসি ওয়াডে বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ায় অস্ট্রেলিয়াকে অভিনন্দন জানিয়েছেন শচীন টেন্ডৃলকার। একই সঙ্গে ভারতীয় ভক্তদের জন্য দিয়েছেন বার্তা।

লিগ পর্বে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপ শুরু করেছিল স্বাগতিক ভারত। এর লিগ পর্বের বাকি ৮টি ম্যাচেই জয় তুলে অপরাজিত থেকে সেমিফাইনাল খেলেছে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল। সেমিতে গতবারের রানার্সআপ নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে উঠেছিল তারা।

ফাইনালে টস হারলেও প্রথমে ব্যাটিং করার সুযোগ পেয়েছিল ভারত। তবে অস্ট্রেলিয়া বোলারদের সামনে বড় সংগ্রহ গড়তে ব্যর্থ হয় বিরাট কোহলিরা। অসিদের বোলিংয়ের বিপরীতে কোহলি ও শ্রেয়াস আইয়ারের জোড়া ফিফটিতেও ২৪০ রানের সংগ্রহ পায় টিম ইন্ডিয়া।

সদ্য শেষ হওয়া বিশ্বকাপে আগে ব্যাট করে ভারতের এটি দ্বিতীয় সর্বনিম্ন দলীয় সংগ্রহ ছিল। এর আগে লিগ পর্বে ইংল্যান্ডের বিপক্ষে ২২৯ রানের সংগ্রহ গড়েও ১০০ বানের ব্যবধানে জয় তুলে নিয়েছিল ভারত। অর্থাৎ পুরো আসরে দাপটের সাথে খেলেছে স্বাগতিকরা।

অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে অভিনন্দন জানিয়ে শচীন টেন্ডুকার বলেন, ‍“অস্ট্রেলিয়াকে তাদের ষষ্ঠ বিশ্বকাপ জয়ের জন্য অভিনন্দন। সবচেয়ে বড় মঞ্চের গুরুত্বপূর্ণ দিনে তারা আরও ভালো ক্রিকেট খেলেছে।”

ফাইনাল ম্যাচ শেষ হওয়ার ২৪ ঘণ্টা পর সোমবার স্যোশাল মিডিয়ায় এ অভিনন্দন বার্তা প্রকাশ করেন তিনি। পুরো আসর ভালো খেললেও ফাইনালে হেরে যাওয়ায় ভারতীয় দল ও ভক্তদের উদ্দেশ্যে তিনি বলেন, “হার্ড লাক টিম ইন্ডিয়া, শুধুমাত্র একটি খারাপ দিন, যা কিনা হৃদয়বিদারক হতে পারে।”

ভক্তদের সম্পর্কে শচীন বলেন, “খেলোয়াড়, ভক্ত এবং শুভাকাঙ্ক্ষীদের কষ্ট এবং তাদের কী অবস্থা, আমি তা কল্পনা করতে পারি। হার খেলার একটি অংশ। তবে আমাদের মনে রাখা উচিত যে, এই ইউনিট (ভারত দল) পুরো টুর্নামেন্ট জুড়ে আমাদের জন্য তাদের সব দিয়েছে।”


শেয়ার করুন :