শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজেও খেলবেন না সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০৭ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০২৪
শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজেও খেলবেন না সাকিব

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে মার্চে অনুষ্ঠিতব্য ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের ঘোষিত দলে নেই সাবেক অধিনায়ক সাকিব আল হাসান। চোখের সমস্যার কারণে লঙ্কানদের বিপক্ষে টেস্ট সিরিজেও খেলছেন না দেশসেরা এ অলরাউন্ডার। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস বিষয়টি নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) ঢাকার বাংলা বাজারে অবস্থিত কিশোরী লাল জুবলি স্কুল ও কলেজের বার্ষরীক ক্রীড়া উৎসবের প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে জালার ইউনূস এ তথ্য জানান।

জালাল ইউনুস বলেন, ‍“সে (সাকিব) শ্রীলঙ্কা সিরিজে টুটালি ব্রেক নিছে।” অর্থাৎ, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের পর টেস্টে সিরিজেও থাকছেন না সাকিব আল হাসান।

বিশ্বকাপে দলের সাথে ব্যক্তিগত পারফম্যান্সেও ভালো করতে পারেননি সাকিব আল হাসান। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) প্রথম দিকেও একই সমস্যায় ভুগেছেন তিনি। তবে ক্রমেই নিজেকে ফিরে পেয়েছেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

বিপিএলে সাকিবের ফর্মে ফেরা নিয়ে জালাল ইউনুস বলেন, “নো ডাউট (ফর্ম ফিরে পেতে বিশ্বাস), সে আমাদের বেস্ট প্লেয়ার। আর ‘ও’ পারফর্ম করবেই। পারফমাররা এটা করবেই। ক্রিকেটে একটা ইনিংস খারাপ করবে, দেখবেন নেক্সট ইনিংসে আবার সে ফিরে এসেছে। ক্রিকেটের মাঝে এ রকম থাকেই। এই যে উঠা-নামা তার মানে এই না যে, তার ফর্ম নাই। এগুলো আমি বিশ্বাস করি না।”

সাকিবের ফর্মে ফেরা নিয়ে কথা বলতে গিয়ে নাজমুল হোসেন শান্তকে টেনে আনেন জালাল ইউনূস। বলেন, “আজকে দেখেন শান্ত (নাজমুল হোসেন শান্ত) খারাপ করছে। বাট সে বিশ্বস্ত খেলোয়াড়। দেখবেন যে আন্তর্জাতিক সিরিজ কিংবা টুর্নামেন্টে শুরু হলে সে আবার ফিরে আসবে, এটা (খারাপ সময়) হতে পারে।”

জালাল ইউনুস আরও বলেন, “সুতরাং সাকিবের... তার একটা চোখের সমস্যা ছিল, যার জন্য। আশা করি, সামনে.. সে যেহেতু ব্রেক নিয়েছে শ্রীলঙ্কা সিরিজে। আমরা আশা করি, এরপর সে আবার নিজের মতোই ফিরবে। সে শ্রীলঙ্কা সিরিজে টুটাল ব্রেক নিয়েছে।”

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ১ মার্চ বাংলাদেশে পা রাখবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। সফরে টাইগারদের বিপক্ষে তিনটি করে টি-টোয়েন্টি, ওয়ানডে ও দুটি টেস্ট খেলবেন লঙ্কানরা।

সিলেটে ৪, ৬ ও ৯ মার্চ অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি সিরিজ। এরপর চট্টগ্রামে ওয়ানডে সিরিজের তিন ম্যাচ অনুষ্ঠিত হবে ১৩, ১৫ ও ১৮ মার্চ।

টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজ শেষ হওয়ার পর সিরিজের প্রথম টেস্ট সিলেটে শুরু হবে ২২ মার্চ। আর চট্টগ্রামে ৩০ মার্চ শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।


শেয়ার করুন :