আচরণবিধি ভাঙলে হাথুরুসিংহের ব্যবস্থা নেবে বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪৩ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২৪
আচরণবিধি ভাঙলে হাথুরুসিংহের ব্যবস্থা নেবে বিসিবি

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) নিয়ে ‘অযাচিত মন্তব্য’ করায় টাইগার কোচ চন্ডিকা হাথুরুসিংহের বিরুদ্ধে এবার ব্যবস্থা নেওয়ার কথা জানালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন। তার ভাষায়, বিষয়টি খতিয়ে দেখা হবে, নিয়ম অনুযায়ী কোন প্রকার আচরণবিধি ভঙ্গ করলে ব্যবস্থা নেওয়া হবে।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) টেনিসের একটি প্রোগ্রামে সাংবাদিকেদের এক প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন। এ সময় প্রয়োজনে হাথুরুসিংহেকে শোকজ দেওয়াসহ ব্যবস্থা নেওয়ার কথাও জানান বিসিবি সভাপতি।

তিনি বলেন, “প্রথমে দেখতে হবে সে (চন্ডিকা হাথুরুসিংহে) আচরণবিধি ভঙ্গ করেছে কি-না। আমাদের (বিসিবি) যে নিয়ম আছে, সেই নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেব। এটা প্রথম কথা।”

নাজমুল হাসান বলেন, “দ্বিতীয় কথা, সে কোনো জায়গায় এমন কিছু বলেছে কি-না যেটা বাংলাদেশের ক্রিকেটের জন্য, সেটা যেইই হোক, ঘরোয়া ক্রিকেট হোক, খেলোয়াড় হোক, বিপিএল হোক, আন্তর্জাতিক ক্রিকেট হোক, যেটা কি-না নেতিবাচক বার্তা বহন করে। তাহলে অবশ্যই তাকে জিজ্ঞেস করা হবে। অবশ্যই শোকজ করা হবে।”

বিপিএল দেখে টিভি বন্ধ করে দেই, কিছু খেলোয়াড় কোন ক্লাসের নয়: হাথুরুসিংহে

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোতে দেওয়া এক সাক্ষাৎকারে বিপিএল নিয়ে এক প্রশ্নে জবাবে হাথুরুসিংহে বলেছেন, “আমাদের যথাযথ মানের কোনো টি-টোয়েন্টি টুর্নামেন্ট নেই। এটা শুনতে অদ্ভূত লাগবে। তবে বিপিএল যখন দেখি, মাঝে মধ্যে টিভি বন্ধ করে দেই। কিছু খেলোয়াড় আছে যারা কোনো মানেরই নয়।”

শুধু এটা বলেই খ্যান্ত হননি টাইগার কোচ। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসিকে টেনে এনেছেন তিনি। বলেন, “এখানে আইসিসির হস্তক্ষেপ করা উচিত। অবশ্যই কিছু নিয়ম থাকতে হবে। একজন খেলোয়াড় একটা রেখে আরেকটা টুর্নামেন্ট খেলছে, এটা সার্কাস। খেলোয়াড়েরা তাদের সুযোগের কথা বলবে, তবে এটা ঠিক নয়। মানুষ আগ্রহ হারিয়ে ফেলবে, আমি আগ্রহ হারিয়েছি।”

‘তামিম কাণ্ড’ বিশ্বকাপে প্রভাব পড়া অস্বীকার করছেন না হাথুরুসিংহে

বিসিবির চাকরি করে দেশের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্জাইচি কিংবা দেশের ক্রিকেট নিয়ে চুক্তিবদ্ধ কোচ এমন মন্তব্য করতে পারেন কি-না, এমন প্রশ্নে ক্রীড়ামন্ত্রী বলেন, “আমি এটা (হাথুরুর সাক্ষাৎকার) এখন পর্যন্ত দেখিনি। দ্বিতীয় কথা, একটা জিনিস স্পষ্ট, একটা টুর্নামেন্ট চলাকালে এমন কথা কারও পক্ষেই বলা সম্ভব না, পূর্ব অনুমতি ছাড়া। কোনো প্রকার ক্ষমতা ছাড়া।”

“বিশেষ করে এ ধরনের (বিসিবির চুক্তিবদ্ধ) যারা আছেন, কোচ, সিলেক্টর বা খেলোয়াড়, তাদের সঙ্গে আমাদের একটা লিখিত চুক্তি আছে যে, তারা মিডিয়াতে কিছু বলার আগে আমাদের কাছ থেকে অনুমতি নিতে হবে।” - যোগ করেন নাজমুল হাসান পাপন।


শেয়ার করুন :