দেশের হয়ে বড় টুর্নামেন্টের ট্রফি জিততে চান শান্ত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩০ পিএম, ০৩ মার্চ ২০২৪
দেশের হয়ে বড় টুর্নামেন্টের ট্রফি জিততে চান শান্ত

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তিন ফরম্যাটের নেতৃত্ব পেয়েছেন নাজমুল হোসেন শান্ত। আগে ভারপ্রাপ্ত হয়ে দায়িত্ব পালন করলেও ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজ দিয়ে ভারমুক্ত হয়ে দায়িত্ব শুর করতে যাচ্ছেন শান্ত। অধিনায়ক হিসেবে প্রথম সংবাদ সম্মেলনে এসেই শান্ত জানালেন, দেশের হয়ে বড় কোন টুর্নামেন্টে ট্রফি জয় করতে চান।

নেতৃত্ব নেওয়ার পর দল সম্পর্কে বলতে গিয়ে নাজমুল হোসেন শান্ত বলেন, “ওয়ানডে তো আমরা মাশাল্লাহ ভালো করতেছি। বাট আমার কাছে মনে হয় যে, অ্যাজ এ টিম হিসিবে এখনো আমরা বড় কোন টুর্নামেন্ট (জয়) পাই নাই।”

নেতৃত্ব পাওয়ার পর ওয়ানডে ফরম্যাটের নিজের প্ল্যান নিয়ে শান্ত বলেন, “ওই প্ল্যানটা (বড় টুর্নামেন্টের ট্রফি জয়) নিয়েই আগাবো যে, আমরা বড় টুর্নামেন্ট কিভাবে আরও ভালো খেলতে পারি বা দেশের হয়ে একটা ট্রফি নিয়ে আসতে পারি।”

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের মাঠে নামার আগে রোববার (৩ মার্চ) সংবাদ সম্মেলনে কথা বলেন নাজমুল হোসেন শান্ত। লঙ্কানদের বিপক্ষে সোমবার (৪ মার্চ) তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামবে বাংলাদেশ।

অধিনায়ক হিসেবে ব্যাটার নাজমুল হোসেন শান্ত বলেন, ‍“ক্যাপ্টেন না থাকলেও রান করতে হবে। ক্যাপ্টেন থাকলে আলাদাভাবে যে রান করতে হবে এমন কিছু না। আমার কাছে মনে হয় যে সবার আগে আমি একজন ব্যাটসম্যান (ব্যাটার)। আমার কাজ টিমের হয়ে রান করা, যখন আমি ব্যাটিং করবো।”

তিনি আরও বলেন, “তারপর আমার যে দায়িত্বটা আছে সেটা ইউটিলাইজ করবো, মাঠে বা মাঠের বাইরে যে জায়গাগুলো আছে। বাট এখানে আলাদা কিছু দেখছি না যে, আমি ক্যাপ্টেন তাই ব্যাটিংয়ে আমাকে এক্সটা অনেক কিছু করা লাগবে। আমি যখন ব্যাটিং করবো আমার দায়িত্বটা কী, ওটা আমি জাস্ট পালন করার চেষ্টা করবো।”


শেয়ার করুন :