৮ উইকেট নিয়ে লিস্ট ‘এ’ ক্রিকেটে রাজার দেশ সেরা বোলিং

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:০১ পিএম, ০৬ মে ২০২৪
৮ উইকেট নিয়ে লিস্ট ‘এ’ ক্রিকেটে রাজার দেশ সেরা বোলিং

লিস্ট ‘এ’ ক্রিকেটে ইতিহাস গড়লেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের পেসার রেজাউর রহমান রাজা। শেখ জালাম ধানমন্ডি ক্লাবের বিপক্ষে বল হাতে ২৩ রান দিয়ে রাজা একাই তুলে নিয়েছেন ৮ উইকেট। যা লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের বোলারদের সেরা বোলিং রেকর্ড।

সোমবার (৬ মে) খান সাহেব উসমান আলী স্টেডিয়ামে রাজার রেকর্ড গড়া বোলিং পারফরম্যান্সে সাকিব আল হাসানদের মাত্র ৭১ রানে গুটিয়ে দেয় তামিম ইকবালের প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব।

রাজা ৬.৩ ওভার বল করে এক মেডেনে ২৩ রান দেন। রাজা বোলিং ছিল ৬.৩-০-২৩-৮। যা লিস্ট ‘এ’ দেশের হয়ে সেরা এবং বিশ্বে ষষ্ঠ। এ লিস্টে বিশ্ব রেকর্ডটা দখলে ভারতের বাঁহাতি স্পিনার শাহবাজ নাদিমের।

২০১৮ সালে চেন্নাইয়ে বিজয় হাজারে ট্রফিতে রাজস্থানের বিপক্ষে ১০ রানে ৮ উইকেট নিয়েছিলেন ঝাড়খন্ডের হয়ে খেলা নাদিম। তার বোলিং রেকর্ড ছিল ০-৪-১০-৮।
sportsmail24

রেজাউর রহমান রাজার আগে এই রেকর্ড ছিল পেসার ইয়াসিন আরাফাতের। ২০১৮ সালে আবাহনীর বিপক্ষে ৮.১ ওভারে ৪০ রানে ৮ উইকেট নিয়েছিলেন গাজী গ্রুপ ক্রিকেটার্সের হয়ে খেলতে নামা আরাফাত।

রাজার এমন রেকর্ড গড়ার দিনে ২৭১ রানের টার্গেটে খেলতে নেমে ২১.৩ ওভারে ৭১ রানে অলআউট হয় শেখ জামাল। ব্যাটিংয়ে শেখ জামালের মাত্র দুই ব্যাটার দুই অংকে পা রাখতে পারেন।

ব্যাট হাতে ইয়াসির আলি ১৬ ও সৈকত আলি ১২ রান করেন। ১ বল খেলে রানের খাতা খোলার আগেই আউট হন সাকিব। ম্যাচ সেরা হয়েছেন রেকর্ড গড়া প্রাইম ব্যাংকের পেসার রেজাউর রহমান রাজা।


বিষয়ঃ

শেয়ার করুন :