বিসিবির ম্যাচ দিয়ে মাঠে ফিরলেন আশরাফুল

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৬ পিএম, ১৯ সেপ্টেম্বর ২০১৮
বিসিবির ম্যাচ দিয়ে মাঠে ফিরলেন আশরাফুল

ফাইল ফটো

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে আজ (বুধবার) থেকে শুরু হয়েছে জাতীয় দল থেকে বাদ পড়া ও এইচপি দলের খেলোয়াড়দের নিয়ে একটি চারদিনের ম্যাচ। এ জন্য লাল ও সবুজ নামে দু’টি দলে মোট ২৬ জন খেলোয়াড়কে নির্বাচন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিসিবির এ ম্যাচের মধ্য দিয়ে মাঠে ফিরলেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। এইচপি স্কোয়াডের লাল দলের হয়ে মাঠে নামেন তিনি।

ম্যাচ ফিক্সিং কেলেঙ্কারির জন্য পাঁচ বছর নিষেধাজ্ঞা ছিল আশরাফুলের। চলতি বছরের ১৩ আগস্ট সেই নিষেধাজ্ঞা শেষ হয় তার। ফলে জাতীয় দলে খেলার জন্য উন্মুক্ত হলেন আশরাফুল। আর আজ বিসিবির ম্যাচ দিয়ে মাঠে ফিরলেন বাংলাদেশের সর্বকনিষ্ট এ সেঞ্চুরিয়ান।

খুলনায় প্রথম দিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্বান্ত নেন সবুজ দলের অধিনায়ক ইমরুল কায়েস। বাজে আউটফিল্ডের কারণে প্রথম দিন প্রথম দু’সেশন খেলা হয়। দিন শেষে ৫২ ওভারে ৬ উইকেটে ১৭৭ রান তুলেছে সবুজ দল। ব্যাট হাতে অর্ধশতক তুলে নেন ইমরুল। ৫৮ রানে আউট হন তিনি। ৯৩ বল মোকাবেলা করে ৫টি চার ও ৩টি ছক্কা মারেন ইমরুল। এছাড়া নুরুল হাসান সোহান ২৮ ও মেহেদি হাসান ১৬ রান করেন। দু’জনই অপরাজিত আছেন।

বিসিবি লাল দলের পক্ষে তিনটি করে উইকেট শিকার করেন পেসার আল-আমিন। এছাড়া ১টি করে উইকেট নেন ইফতেখার সাজ্জাদ, জুবায়ের হোসেন ও তাসকিন আহমেদ।

লাল দল
মোহাম্মাদ সাইফ হাসান, সৌম্য সরকার, মোহাম্মদ আশরাফুল, আফিফ হোসেন ধ্রুব, মো. আল আমিন (জুনিয়র), মো. মেহেদী হাসান, তানভীর ইসলাম, মার্শাল আইয়ুব, সৈয়দ খালেদ আহমেদ, আবু জায়েদ রাহী, তানভীর হায়দার খান, তাসকিন আহমেদ ও সানজামুল ইসলাম।

সবুজ দল
ইমরুল কায়েস, মো. আব্দুল মজিদ, মো. জাকির হোসেন, ফজলে মাহমুদ রাব্বী, কাজী নুরুল হাসান সোহান, মো. সাদমান ইসলাম, কামরুল ইসলাম রাব্বী, মো. এবাদত হোসেন চৌধুরী, জোবায়ের হোসেন লিখন ও ইফতেখার সাজিদ।


শেয়ার করুন :


আরও পড়ুন

ভাগ্য বদলাতে মাঠে সৌম্য-আশরাফুল

ভাগ্য বদলাতে মাঠে সৌম্য-আশরাফুল

প্রয়োজনে ওপেনিংয়ে নামতেও আপত্তি নেই মিঠুনের

প্রয়োজনে ওপেনিংয়ে নামতেও আপত্তি নেই মিঠুনের

নিজে অনুপস্থিতিতে নতুনদের সুযোগ দেখছেন তামিম

নিজে অনুপস্থিতিতে নতুনদের সুযোগ দেখছেন তামিম

সুপার ফোরে কঠিন সূচিতে বাংলাদেশ

সুপার ফোরে কঠিন সূচিতে বাংলাদেশ