এ কোন লিটন দাস, ২০৩ রানের বিধ্বংসী ইনিংস

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১১:১৬ পিএম, ১০ অক্টোবর ২০১৮
এ কোন লিটন দাস, ২০৩ রানের বিধ্বংসী ইনিংস

ব্যাট হাতে নিজের বিধ্বংসী রুপ দেখালেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ডান-হাতি ওপেনার লিটন দাস। জাতীয় ক্রিকেট লিগের ২০তম আসরের দ্বিতীয় রাউন্ডে প্রথম স্তরের ম্যাচে রাজশাহী বিভাগের বিপক্ষে ১৪২ বলে ২০৩ রানের বিধ্বংসী ইনিংস খেলেন রংপুর বিভাগের এশিয়া কাপের ফাইনালে সেঞ্চুরি করা লিটন।

লিটন দাসের এ ইনিংসের কল্যাণে রাজশাহীকে ভালোই জবাব দিচ্ছে রংপুর। দ্বিতীয় ইনিংসে তৃতীয় দিন শেষে ২ উইকেটে ৩১৯ রান করেছে রংপুর বিভাগ। ইনিংস হার এড়াতে ৮ উইকেট হাতে নিয়ে এখনো ১১৯ রান করতে হবে রংপুরকে। এর আগে প্রথম ইনিংসে রংপুরের ১৫১ রানের জবাবে ৪ উইকেটে ৫৮৯ রান করে রাজশাহী। প্রথম ইনিংসে ৪৩৮ রানের লিড পায় রাজশাহী।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে দ্বিতীয় দিন শেষে ২ উইকেটে ৪১৯ রান সংগ্রহ ছিল স্বাগতিকদের। দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ১৭৩ ও মিজানুর রহমান ১৬৫ রান করেন। ৩৯ রান নিয়ে দিন শুরু করে সেঞ্চুরির স্বাদ নেন জুনায়েদ সিদ্দিকীও। ইনিংস ঘোষণার সময় ১০০ রানে অপরাজিত থাকেন জুনায়েদ। এ ছাড়া ফরহাদ হোসেন ৬২ ও জহিরুল ইসলাম ৫৫ রান করেন।

৪৩৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে রংপুর। ব্যাট হাতে রাজশাহীর বোলারদের উপর তান্ডব চালিয়েছেন লিটন। প্রথম ইনিংসে ১৭ রান করা লিটন খেলেছেন টি-টোয়েন্টি মেজাজে। শেষ পর্যন্ত ২০৩ রানে থামেন তিনি। তার ২২০ মিনিটের ইনিংসে ৩২টি চার ও ৪টি ছক্কা ছিল। স্ট্রাইক রেট ১৪২ দশমিক ৯৫। চার বা পাঁচদিনের ম্যাচে এমন স্ট্রাইক রেট ঈর্ষণীয় ব্যাপার। দ্বিতীয় উইকেটে মাহমুদুুল হাসানের সাথে ২১৯ রান যোগ করেন লিটন। ৭২ রানে অপরাজিত আছেন লিটন।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে এ স্তুরের আরেক ম্যাচে বরিশাল বিভাগের বিপক্ষে জিয়াউর রহমানের সেঞ্চুরিতে ৩ উইকেট হাতে নিয়ে ৫০ রানের লিড নিয়েছে স্বাগতিকরা। তৃতীয় দিন শেষে ৭ উইকেটে ৩৪৯ রান করেছে খুলনা। ১৩টি চার ও ১টি ছক্কায় ২৪৬ বলে ১১২ রান করেন জিয়াউর। ৮১ রানে অপরাজিত আছেন আফিফ হোসেন।

সংক্ষিপ্ত স্কোর
রংপুর বিভাগ বনাম রাজশাহী বিভাগ
রংপুর বিভাগ : ১৫১ ও ৩১৯/২, ৪৯ ওভার (লিটন ২০৩, মাহমুদুল ৭২*, শফিকুল ১/৬০)।
রাজশাহী বিভাগ : ৫৮৯/৪ ডি, ১৫০ ওভার (শান্ত ১৭৩, মিজানুর ১৬৫, জুনায়েদ ১০০*, সাজেদুল ১/৭৮)।

বরিশাল বিভাগ বনাম খুলনা বিভাগ
বরিশাল বিভাগ : ২৯৯/১০, ১০২.২ ওভার (নুরুজ্জামান ৭৪, নাফীস ৪১, আল-আমিন ৩/৬৭)।
খুলনা বিভাগ : ৩৪৯/৭, ১১৬.১ ওভার (জিয়াউর ১১২, আফিফ ৮১*, রাব্বি ২/৪৪)।


শেয়ার করুন :


আরও পড়ুন

খাদিজার বোলিং নৈপুণ্যে পাকিস্তানকে হারালো বাংলাদেশ

খাদিজার বোলিং নৈপুণ্যে পাকিস্তানকে হারালো বাংলাদেশ

বাংলাদেশের বিপক্ষে খেলবেন না ক্রিস গেইল

বাংলাদেশের বিপক্ষে খেলবেন না ক্রিস গেইল

হাফিজের পর দুবাই টেস্টে সোহেলের সেঞ্চুরি

হাফিজের পর দুবাই টেস্টে সোহেলের সেঞ্চুরি

নিষিদ্ধ শেহজাদ, সামনে এলো চাঞ্চল্যকর তথ্য

নিষিদ্ধ শেহজাদ, সামনে এলো চাঞ্চল্যকর তথ্য