জাতীয় লিগে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন খুলনা

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৪:২৯ এএম, ২৪ ডিসেম্বর ২০১৭
জাতীয় লিগে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন খুলনা

ইনিংস এবং প্রায় অর্ধশত রানের ব্যবধানে ঢাকা বিভাগকে পরাজিত করে জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) শিরোপা জিতলো খুলনা বিভাগ। শুধু শিরোপাই নয়, টানা তিনবার চ্যাম্পিয়ন হওয়ার ‘হ্যাটট্রিক’ করলো খুলনা।

বিকেএসপির তিন নম্বর মাঠে ঢাকা বিভাগকে প্রথম ইনিংসে মেহেদী হাসান মিরাজের ঘূর্ণিতে মাত্র ১১৩ রানে অলআউট করে দিয়েছিল খুলনা বিভাগ। জবাবে এনামুল হক বিজয়ের ডাবল সেঞ্চুরি আর মেহেদী হাসানের বিশাল এক ইনিংসের ওপর ভর করে খুলনার সংগ্রহ দাঁড়ায় ৪৫৯ রান। ৩৪৬ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে আবারও খুলনার বোলারদের তোপের মুখে পড়ে ঢাকা। ফলে মাত্র ২৯৭ রানেই অলআউট হয়ে যায় ঢাকা।

বিপিএলের আগে শেষ হয়েছিল ১৯তম জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ড। ৫ রাউন্ড শেষে খুলনার পয়েন্ট ছিল ১৬। দ্বিতীয় স্থানে থাকা ঢাকার পয়েন্ট ১০। পঞ্চম রাউন্ডের ম্যাচটি ড্র করেছিল খুলনা। ওই ম্যাচটি যদি জিতে যেতে পারতো, তাহলে বিপিএলের আগেই চ্যাম্পিয়নশিপের স্বাদ নিয়ে নিতে পারতো আবদুর রাজ্জাকের দল।

কিন্তু দ্বিতীয় স্থানে থাকা ঢাকা যে তাদের উপর চোখ রাঙাচ্ছিলো। শেষ ম্যাচেও তারাই মুখোমুখি হলো। তবে এ ম্যাচে ভালোভাবেই জয় ছিনিয়ে নিল খুলনা।

ঢাকার বিপক্ষে জয়ের ফলে ষষ্ঠ রাউন্ড শেষে চ্যাম্পিয়ন খুলনার পয়েন্ট দাঁড়াল ২৬ (বোনাস পয়েন্টসহ)। ৬ ম্যাচের ৪টি ড্র এবং বাকি ২টিতে জয় পেয়েছে আবদুর রাজ্জাকের দল। অন্যদিকে ষষ্ঠ রাউন্ড শেষে ১ হার ও ৫ ড্রয়ে ১০ পয়েন্ট ঢাকা বিভাগের। জাতীয় ক্রিকেট লিগে টানা তিনবারসহ সব মিলিয়ে রেকর্ড ষষ্ঠ বারের মতো শিরোপা জিতল খুলনা বিভাগ। আর ঢাকা বিভাগ শিরোপা জিতেছে পাঁচবার।


শেয়ার করুন :


আরও পড়ুন

২০২ রানে থামলেন বিজয়

২০২ রানে থামলেন বিজয়

মিরাজের ক্যারিয়ার সেরা বোলিংয়ে বিধ্বস্ত ঢাকা

মিরাজের ক্যারিয়ার সেরা বোলিংয়ে বিধ্বস্ত ঢাকা

বিজয়ের পর নাসিরের ব্যাটেও ডাবল সেঞ্চুরি

বিজয়ের পর নাসিরের ব্যাটেও ডাবল সেঞ্চুরি

বর্ষসেরা নারী ক্রিকেটার পেরি

বর্ষসেরা নারী ক্রিকেটার পেরি