টেস্ট একাদশে থাকতে পারেন সৌম্য

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১০ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০১৯
টেস্ট একাদশে থাকতে পারেন সৌম্য

ফাইল ছবি

নিউজিল্যান্ডের বিপক্ষে শুধু মাত্র ওয়ানডে ম্যাচের জন্য ডাক পান সৌম্য সরকার। কিন্তু বিপিএল হঠাৎ টেস্ট অধিনায়ক সাকিবের ইনজুরি। যেহেতু টেস্টে সাকিবকে পাওয়ার নিশ্চয়তা নেই, তাই তাঁর শূন্যস্থান পূরণ করতে টেস্টের জন্য সৌম্যকে রেখে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, সাব্বির রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন ও শফিউল ইসলামের সঙ্গে দেশে ফেরার কথা ছিল সৌম্যরও। কিন্তু সাকিবের না থাকা ও ব্যাটিং লাইনআপকে শক্তিশালী করতেই তাঁকে রেখে দিয়েছে টিম ম্যানেজমেন্ট। আজ স্থানীয় সময় দুপুর ১২টায় নিউজিল্যান্ড থেকে দেশের উদ্দেশে রওনা দিয়েছেন মাশরাফি, শফিউল ও সাইফউদ্দীন। তবে রুবেল-সাব্বির শুক্রবার দেশে রওনা দেবেন।

এদিকে, সাকিব যদি প্রথম টেস্টে নিউজিল্যান্ড যেতে না পারেন, তাহলে তার অনুউপস্থিতি কে হবে বাংলাদেশের টেস্ট অধিনায়ক? ধারণা করা হচ্ছে, গত বছরের মতো এবারও সহ-অধিনায়ক মাহমুদউল্লাহর কাঁধেই বর্তাবে দায়িত্বটি।

হ্যামিল্টনে ২৮ ফেব্রয়ারি থেকে শুরু হবে বাংলাদেশ-নিউজিল্যান্ডের প্রথম টেস্ট। এরপর ৮–১২ মার্চ ওয়েলিংটনে দ্বিতীয় এবং ৬–২০ মার্চ ক্রাইস্টচার্চে শেষ টেস্ট অনুষ্ঠিত হবে।

এর আগে নিউজিল্যান্ডের তিন ম্যাচ ওয়ানডে সিরিজি বাজে ভাবে হারে বাংলাদেশ। তিন ম্যাচের মধ্য তিনটিতে হেরে হোয়াটওয়াশ হয় টাইগাররা। মিঠুনের পর পর দুটি অর্ধশতক ও শেষ ম্যাচে সাব্বিরের সেঞ্চুরি ছাড়া উল্লেখ করার মতো তেমন অর্জন নেই বাংলাদেশের।

বাংলাদেশ টেস্ট দল:
মাহমুদউল্লাহ, তামিম ইকবাল, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, লিটন দাস, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, আবু জায়েদ, সৈয়দ খালেদ আহমেদ, নাঈম হাসান ও ইবাদত হোসেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

নিউজিল্যান্ড-বাংলাদেশের সম্প্রচার সত্ত্ব পেল চ্যানেল নাইন

নিউজিল্যান্ড-বাংলাদেশের সম্প্রচার সত্ত্ব পেল চ্যানেল নাইন

শীর্ষ পাঁচে আছেন সাব্বির-মিঠুন

শীর্ষ পাঁচে আছেন সাব্বির-মিঠুন

সাইফুদ্দিনের দুঃখ প্রকাশ

সাইফুদ্দিনের দুঃখ প্রকাশ

হোয়াটওয়াশ হয়ে পয়েন্টে টাইগারদের অবনতি   

হোয়াটওয়াশ হয়ে পয়েন্টে টাইগারদের অবনতি