ভারতকে মোকাবেলা করতে প্রস্তুত পাকিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:২৩ পিএম, ১২ এপ্রিল ২০১৯
ভারতকে মোকাবেলা করতে প্রস্তুত পাকিস্তান

ফাইল ফটো, ছবি : গেটি ইমেজ

আন্তর্জাতিক অঙ্গনে যে কোন পর্যায়ে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে মোকাবেলা করতে পাকিস্তান প্রস্তুত। এমনকি আসন্ন আইসিসি বিশ্বকাপেও তার কোন ব্যতিক্রম হবে না।

পাকিস্তান ক্রিকেট অধিনায়ক সরফরাজ আহমেদ এসব কথা বলেছেন। বিশ্বকাপ ট্রফির সঙ্গে দুবাই থেকে ইসলামাবাদে পৌঁছার পর তিনি এসব কথা বলেন।

স্থানীয় একটি হোটেলে ট্রফি প্রদর্শনকালে গণমাধ্যমকে সরফরাজ আরও বলেন, ক্রিকেট মাঠে ভারতকে মোকাবেলা করতে পাকিস্তান কখনোই পিছপা হয় না। ভারতের বিপক্ষে খেলতে আমরা সব সময় প্রস্তুত, হোক সেটা দ্বিপাক্ষিক সিরিজ কিংবা বিশ্বকাপ।

তিনি বলেন, তারা (ভারত) হয়তো অন্য কিছু ভাবতে পারে। তবে যেহেতু এটা নতুন বিতর্ক সৃষ্টি করতে পারে, তাই এ বিষয়ে আমি বেশি কিছু বলতে পারি না।

ওল্ড ট্রাফোর্ডে আগামী ১৬ জুন বিশ্বকাপে ভারতের বিপক্ষে ম্যাচ খেলবে পাকিস্তান। দলের ভঙ্গুর মিডল অর্ডার সম্পর্কে এ প্রশ্নের জবাবে সরফরাজ বলেন, ব্যাটিং লাইনআপ নিয়ে তিনি সন্তুষ্ট।

তিনি বলেন, ‘মিডল অর্ডারে দলের ব্যাটিং অর্ডারের নেতৃত্ব দেবেন বাবর আজম। তাকে সহায়তা দেবেন হারিস সোহেল, হাফিজ এবং শোয়েব মালিক। সেখানে সহায়তাকারী হিসেবে থাকব আমিও।’

বিশ্বকাপ অংশ গ্রহণকারী সব দলই সক্ষম এবং সব দলকে অবশ্যই গুরুত্বের সঙ্গে নিতে হবে বলেও মন্তব্য করেন তিনি। বলেন, সব দলই নিখাদ এবং যে কোন কাউকে হারাতে সক্ষম।

পাকিস্তান দলের বিশ্বকাপে শিরোপা জয়ের সম্ভাবনা সম্পর্কে আত্মবিশ্বাসী অধিনায়ক বলেন, আশা করছি চ্যাম্পিয়ন হতেই আমরা সেখানে যাব।

টুর্নামেন্টে দলে অতিরিক্ত দুই-তিনজন অতিরিক্ত খেলোয়াড় রাখা হবে নিশ্চিত করেন তিনি। বলেন, ‘বিশ্বকাপের ১৫ সদস্যের দল ছাড়াও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য আমরা অতিরিক্ত দুই অথবা তিনজন অতিরিক্ত খেলোয়াড় নেব। এটা খেলোয়াড়দের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে সহায়ক হবে।’

ফিটনেস পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন বলেও জানান উইকেটরক্ষক এ ব্যাটসম্যান। সরফরাজ বলেন, ‘ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হওয়াটা যেকোন খেলোয়াড়ের জন্যই গুরুত্বপূর্ণ। হোক সেটা মোহাম্মদ আমির কিংবা অন্য যে কেউ। ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণরাই কেবল দলে জায়গা পাবে।’


শেয়ার করুন :


আরও পড়ুন

জেনে নিন ১৯৭৫ থেকে ২০১৫ বিশ্বকাপের রেকর্ড ও সংখ্যা তত্ত্ব

জেনে নিন ১৯৭৫ থেকে ২০১৫ বিশ্বকাপের রেকর্ড ও সংখ্যা তত্ত্ব

বিশ্বকাপের আগে কোচ পাইবাসকে বরখাস্ত করলো ওয়েস্ট ইন্ডিজ

বিশ্বকাপের আগে কোচ পাইবাসকে বরখাস্ত করলো ওয়েস্ট ইন্ডিজ

বিশ্বকাপে চমক হতে পারে চার টিনএজ ক্রিকেটার

বিশ্বকাপে চমক হতে পারে চার টিনএজ ক্রিকেটার

১০ বছর পর পাকিস্তান সফরে শ্রীলঙ্কা

১০ বছর পর পাকিস্তান সফরে শ্রীলঙ্কা