মাশরাফি-সাকিবদের নতুন বোলিং কোচ ল্যাঙ্গেভেল্ট ও ভেট্টোরি

নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ০৮:৩১ পিএম, ২৭ জুলাই ২০১৯
মাশরাফি-সাকিবদের নতুন বোলিং কোচ ল্যাঙ্গেভেল্ট ও ভেট্টোরি

বিশ্বকাপের পর টাইগারদের প্রথান কোচ রোডসকে বিদায় জানিয়েছে বিসিবি। এখনো নতুন কোচ কে হচ্ছেন তা নিশ্চিত করা হলেও টাইগারদের জন্য বোলিং কোচ ঠিক করেছে বিসিবি।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জন্য নতুন বোলিং কোচ হিসেবে যোগ দিচ্ছেন নিউজিল্যান্ডের সাবেক খ্যাতনামা স্পিনার ড্যানিয়েল ভেট্টোরি। আর পেস বোলিং কোচ হিসেবে বাংলাদেশ পাচ্ছে সাবেক প্রোটিয়া পেসার চার্ল ল্যাঙ্গেভেল্ট।

ভেট্টোরি বাংলাদেশে আসবেন নভেম্বরে, ভারত সফরের থেকে টি-২০ বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশের হয়ে কাজ করবেন তিনি। অন্যদিকে ল্যাঙ্গেবেল্ট দ্রুততম সময়ের মধ্যেই যোগ দেবেন। তারা দু'জনই আপাতত টি-২০ বিশ্বকাপ পর্যন্ত থাকছেন।

শনিবার (২৭ জুলাই) বোর্ড সভা শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান এ তথ্য জানান। তারা দু'জন কোর্টনি ওয়ালশ ও সুনীল যোশীর স্থলাভিষিক্ত হচ্ছেন।

ল্যাঙ্গেভেল্টকে পূর্ণাঙ্গ মেয়াদে পেলেও কোচ হিসেবে আইপিএলে নাম কুড়ানো সাবেক বাঁহাতি স্পিনার ভেট্টোরিকে পূর্ণাঙ্গ মেয়াদে পাচ্ছে না বাংলাদেশ। নভেম্বরে ভারত সফরের আগে যোগ দিয়ে আগামী বছরের টি-২০ বিশ্বকাপ পর্যন্ত মোট ১শ' দিন কাজ করবেন তিনি। তবে টি-২০ বিশ্বকাপ শেষে তাদের মেয়াদ বাড়ানো হবে কি না সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান বিসিবি সভাপতি।

তাদের দুজনের সাথে বিসিবির চুক্তি হয়েছে কি না জানাতে চাইলে পাপন বলেন, দুজনেই মেইলে পনফার্ম করেছেন। সামনা সামনি কারো সাথে দেখা বা কথা হয়নি। তবে তারা নিশ্চিত করেছেন। আশা করি কয়েকদিনের মধ্যে আনুষ্ঠানিক চুক্তিও হয়ে যাবে।

বিসিবি সভাপতি আরও বলেন, ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জির পারফরম্যান্সে আমরা অসন্তুষ্ট নই। ফলে বোর্ড তাকে রেখে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী বছরের (২০১৯) টি-২০ বিশ্বকাপ পর্যন্ত তার সঙ্গে চুক্তি নবায়ন করবে বোর্ড।

প্রধান কোচের বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রধান কোচ এখনো কে হচ্ছেন তা বলা যাচ্ছে না। আমাদের কাছে অনেক আবেদন আছে। আমরাও কথা বলছি। তবে কাউকে সিলেক্ট করা হয়নি। আশা করি এটাও আপনাদের কয়েকদিনের মধ্যে জানাতে পারব।

সাবেক কোন কোচ আবারও টাইগারদের কোচ হওয়ার সম্ভাবনা রয়েছে কি না -এমন প্রশ্নের জবাবে সরাসরি না জবাব দেন বিসিবি সভাপতি। বলেন, সাবেক কোন কোচ আমাদের কাছে আবেদন করেননি, এমনকি আমরাও কাউকে নক করিনি।


শেয়ার করুন :


আরও পড়ুন

মোশাররফ রুবেলকে আরও ১০ লাখ টাকা দিচ্ছে বিসিবি

মোশাররফ রুবেলকে আরও ১০ লাখ টাকা দিচ্ছে বিসিবি

বিপিএলের ওপেনিং ৩ ডিসেম্বর

বিপিএলের ওপেনিং ৩ ডিসেম্বর

মাশরাফিকে অবসর নিতে মানা করলেন মালিঙ্গা

মাশরাফিকে অবসর নিতে মানা করলেন মালিঙ্গা

শ্রীলঙ্কার বিপক্ষে হার-জিতে বাংলাদেশের লাভ-ক্ষতি

শ্রীলঙ্কার বিপক্ষে হার-জিতে বাংলাদেশের লাভ-ক্ষতি