নতুন চ্যালেঞ্জ নেয়ার অপেক্ষায় ডোমিঙ্গো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:২৭ এএম, ১৮ আগস্ট ২০১৯
নতুন চ্যালেঞ্জ নেয়ার অপেক্ষায় ডোমিঙ্গো

বাংলাদেশ ক্রিকেটে এবার শুরু হচ্ছে ডমিঙ্গো যুগ। নতুন কোচ হিসেবে তিনি টাইগারদের কী দিতে পারেন তাই এখন দেখার অপেক্ষা। বাংলাদেশে ক্রিকেট বোর্ড (বিসিবি) তার সাথে দুই বছরের জন্য চুক্তি করেছে।

ডোমিঙ্গোকে কোচ নির্বাচন করে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন বলেন, ‘এটা সত্যি যে, বাংলাদেশ আগের থেকে অনেক ভালো খেলছে। কোচ নির্বাচন করতে গিয়ে অনেকের সঙ্গেই কথা হয়েছে। তারাও বিশ্বাস করেন বাংলাদেশ ভালো খেলে আগের থেকে। যেমনটা ডোমিঙ্গোকে জিজ্ঞেস করেছিলেম, দক্ষিণ আফ্রিকায় কোচের দায়িত্ব ছেড়ে কেন এখানে আসতে চাইছেন?

উত্তরে তিনি বলেছিলেন, বাংলাদেশে এখন যেকোনো দল এসে বলে-কয়ে জিততে পারে না। দেশের মাটিতে বাংলাদেশ ভয়ানক। বিশেষ করে সাব-কন্টিনেন্টে বাংলাদেশকে হারানো এতো সহজ না। তাছাড়া আগামী বিশ্বকাপ ভারতে অনুষ্ঠিত হবে। সেখানে বাংলাদেশের ভালো সুযোগ রয়েছে। কেন না, ভারতের পর বাংলাদেশ এই মুহূর্তে সেরা দক্ষিণ এশিয়ায়।’

এদিকে নতুন দায়িত্ব পাওয়ায় ডমিঙ্গোকে অভিনন্দন জানিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। ফেসবুক পেজে দেয়া সেই অভিনন্দন বার্তায় রয়েছে ডমিঙ্গোর বক্তব্যও। তিনি বলছেন, বাংলাদেশের প্রধান কোচ হওয়ায় আমি সত্যিই নতুন চ্যালেঞ্জের অপেক্ষায় আছি। আমি অনুভব করি, আন্তর্জাতিক স্তরে কোচিংয়ের জন্য এটিই উপযুক্ত সময়। একইসঙ্গে আমি খুশি যে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটকে ভালো সময়ে ছেড়েছি।

২০১২ সালের ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি দলের কোচ হিসেবে নিয়োগ পান ডমিঙ্গো। ২০১৩ সালে টেস্ট ও ওয়ানডে দলেরও কোচ করা হয় তাকে। ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০১৫ বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে সেমি-ফাইনালে তোলায়ও সফল ভূমিকা ছিল ডমিঙ্গোর।

২০১০ সালে দক্ষিণ আফ্রিকা 'এ' দলের দায়িত্ব পেয়ে কাজ শুরু করা ডোমিঙ্গোকে ২০১৭ সালে আবারও ‘এ’ দলের কোচ হিসেবে নিয়োগ দেয় দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড। বাংলাদেশ দলের দায়িত্ব পেয়ে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের দায়িত্ব ছেড়ে আসছেন তিনি। কেন না এখনও ‘এ’ দলের দায়িত্বে আছেন ৪৪ বছর বয়সী রাসেল ক্রেইগ ডমিঙ্গো।

আগামী ২১ আগস্ট ডোমিঙ্গোর যোগ দেয়ার কথা রয়েছে বাংলাদেশ দলের অনুশীলন ক্যাম্পে।



শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশের নতুন কোচ ডমিঙ্গো

বাংলাদেশের নতুন কোচ ডমিঙ্গো

জেনে নিন রাসেল ডোমিঙ্গোর কিছু তথ্য

জেনে নিন রাসেল ডোমিঙ্গোর কিছু তথ্য

কোনো রকমে মান বাঁচলো অস্ট্রেলিয়ার

কোনো রকমে মান বাঁচলো অস্ট্রেলিয়ার

খেল দেখালেন আর্চার

খেল দেখালেন আর্চার