বোলিং করলে ব্যাটিংয়ে আত্মবিশ্বাস পান মাহমুদউল্লাহ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০০ পিএম, ১৪ অক্টোবর ২০১৯
বোলিং করলে ব্যাটিংয়ে আত্মবিশ্বাস পান মাহমুদউল্লাহ

ফাইল ছবি

দেশের অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ বলেছেন, যখনই ভালো বোলিং করেন তখনই তিনি ব্যাটিংয়ে আরও বেশি আত্মবিশ্বাসী হয়ে ওঠেন এবং যে কারণে তিনি সব সময়ই বোলিংয়ে ভালো করার চেষ্টা করেন।

চলমান ন্যাশনাল ক্রিকেট লিগের (এনসিএল) প্রথম রাউন্ডে চট্টগ্রাম বিভাগের বিপক্ষে দুই ইনিংসে ভালো বোলিং করে ছয় উইকেট শিকারের পর এমন মন্তব্য করেছেন তিনি।

এদিকে কাঁধে ইনজুরির পর থেকেই রিয়াদের বোলিং জাতীয় টিম ম্যানেজমেন্টের একটা বড় দুঃশ্চিন্তার কারণে পরিণত হয়েছে। যে ইনজুরির কারণে তিনি বোলিং থেকেও দূরে থাকতে বাধ্য হচ্ছেন।

চলমান এনসিএলের প্রথম ম্যাচ শেষে মাহমুদউল্লাহ বলেন, ‘কাঁধে ইনজুরির কারণে আমি সাত মাস বোলিং করতে পারিনি। সুতরাং আমি কিছু ওভার বোলিং করার চেষ্টা করেছি। যার মাধ্যমে আমি নিজের বোলিংকে ঝালিয়ে নেয়ার চেষ্টা করেছি, কারণ সেটাই ছিল আমার লক্ষ্য। আমি সব সময় বিশ্বাস করি ভালো বোলিং করতে পারলে আমার ব্যাটিংয়েও সেটি আত্মবিশ্বাস যোগাবে।’

জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোর নির্দেশনার কারণে সবাই ভালো করার দিকে মনোযোগ দিয়েছে উল্লেখ করে মাহমুদউল্লাহ বলেন, ‘আমাদেরকে বলা হয়েছে দু’টি বা তিনটি ম্যাচে খেলতে হবে। কোচের নির্দেশনার কারণে সবাই চাইছে নিজেদের সেরাটা খেলতে। জাতীয় দল বেশ কিছু দিন ধরেই ক্রিকেটের মধ্যে রয়েছে। কিন্তু যেহেতু ভারত সিরিজটি সন্নিকটে তাই আমরা আরও বেশি মনোযোগী। এটি একটি বড় সিরিজ। তাই জাতীয় দলের সব খেলোয়াড়রাই চেষ্টা করছে ভালো পারফর্মেন্স দিয়ে জাতীয় দলের স্কোয়াডে ঠাঁই নিতে।’

তিনি আরও বলেন, শতক হাঁকাতে পারলে আমি খুবই খুশি হতাম। কিন্তু ম্যাচের দ্বিতীয় ও তৃতীয় দিনে বোলাররাই পিচ থেকে বেশি সহযোগিতা পায়। তবে আমি চেষ্টা করেছি ক্রিজে টিকে থাকার এবং সুযোগ পেলেই কাজে লাগিয়ে রান তোলার। মাঝপথে অনেককেই জাতীয় দলে চলে যেতে হয়। আমরা এ টুর্নামেন্টে খেলার পর্যাপ্ত সময় ও সুযোগ পাই না। তবে যখনই সুযোগ পাই আমরা এখানে খেলার চেষ্টা করি।


শেয়ার করুন :


আরও পড়ুন

রেকর্ড গড়লেন বিরাট কোহলি

রেকর্ড গড়লেন বিরাট কোহলি

আগ্রাসী ব্যাটিংয়ের মূলমন্ত্র জানালেন রোহিত শর্মা

আগ্রাসী ব্যাটিংয়ের মূলমন্ত্র জানালেন রোহিত শর্মা

সফল শ্রীলঙ্কা সফর শেষে ধারাবাহিকতা চান সাইফ

সফল শ্রীলঙ্কা সফর শেষে ধারাবাহিকতা চান সাইফ

ছুটি বাড়লো সাকিবের, সিপিএলে না খেলার সম্ভাবনা

ছুটি বাড়লো সাকিবের, সিপিএলে না খেলার সম্ভাবনা