ফিরছেন ডি ভিলিয়ার্স, খেলতে চান টি-টোয়েন্টি বিশ্বকাপ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:১৩ পিএম, ১৪ জানুয়ারি ২০২০
ফিরছেন ডি ভিলিয়ার্স, খেলতে চান টি-টোয়েন্টি বিশ্বকাপ

ফাইল ছবি

অবসর ভেঙে খেলায় ফেরার ঘোষণা দিয়েছেন আধুনিক ক্রিকেট গ্রেট দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। একই সঙ্গে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার ইচ্ছে পোষণ করেছেন তিনি।

২০১৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন ডি ভিলিয়ার্স। ইংল্যান্ডে অনুষ্ঠেয় ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের কিছু দিন আগে তার এ অবসর ঘোষণায় অনেকেই ভ্রু কুঁচকেছিলেন।

বর্তমানে অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশ লিগে (বিবিএল) ব্রিজবেন হিটসের হয়ে খেলা ডি ভিলিয়ার্স ক্রিকেট ডট কম ডট এইউকে বলেন, ‘দেশে আমি দক্ষিণ আফ্রিকার কোচ মার্ক বাউচার, ক্রিকেট ডিরেক্টর গ্রায়েম স্মিথ এবং অধিনায়ক ফাফ ডু প্লেসিসের সঙ্গে কথা বলেছি। সকলেই চায় এমনটা ঘটুক। এটা বাস্তবায়ন করার আগে অনেক কিছু করা দরকার আছে।’

অবসর ভেঙে গত বছর আগ মুহূর্তে ডি ভিলিয়ার্স ইংল্যান্ড বিশ্বকাপে খেলার ইচ্ছে প্রকাশ করেছিলেন এবং দক্ষিণ আফ্রিকা ক্রিকেট কর্তৃপক্ষ তাতে সাড়া দেয়নি বলে খবর বেড়িয়েছিল। ডি ভিলিয়ার্সকে দলে না রাখাটা মোটেই প্রোটিয়াদের জন্য সুখকর হয়নি। সাদামাটা পারফরমেন্সের কারণে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছিল দক্ষিণ আফ্রিকাকে।

তবে এখন দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড ও ব্যাকরুম স্টাফে পরিবর্তন আসায় ডি ভিলিয়ার্সের মনের পরিবর্তন হয়েছে।

ডি ভিলিয়ার্স বলেন, ‘দক্ষিণ আফ্রিকা ক্রিকেট ম্যানেজমেন্টের সঙ্গে এখন অনেক সাবেক খেলোয়াড় যুক্ত হয়েছেন, যারা এক সময় দলের হয়ে খেলেছেন। এমন সব ব্যক্তি এসেছেন যারা খেলাটি বোঝেন, দলকে বহু বছর নেতৃত্ব দিয়েছেন। সুতরাং অতীতে তাদের সঙ্গে একত্রে খেলার কারণে যোগাযোগ স্থাপনটা অনেক বেশি সহজ। বিশেষ করে ১৫ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন- এমন খেলোয়াড়দের তারা ভালোভাবে বুঝতে পারেন।’

দক্ষিণ আফ্রিকা কোচের দায়িত্ব নেওয়ার পর মার্ক বাউচার বলেছিলেন, ডি ভিলিয়ার্সকে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরানোর ধারণার সঙ্গে তিনি একমত এবং বিশ্বকাপের জন্য তিনি ‘সেরা’ খেলোয়াড়দের দলে চেয়েছিলেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

অধিনায়কত্ব ছাড়তে প্রস্তুত মালিঙ্গা

অধিনায়কত্ব ছাড়তে প্রস্তুত মালিঙ্গা

বিপিএলে প্রথমবারের মতো ফাইনালে মুশফিকের দল

বিপিএলে প্রথমবারের মতো ফাইনালে মুশফিকের দল

২২ গজে ‘ফিরছেন’ ওয়ার্ন-পন্টিং-গিলক্রিস্টরা

২২ গজে ‘ফিরছেন’ ওয়ার্ন-পন্টিং-গিলক্রিস্টরা

পাকিস্তান সফরে আগের সিদ্ধান্তেই অনড় বিসিবি

পাকিস্তান সফরে আগের সিদ্ধান্তেই অনড় বিসিবি