বিপিএলের দিকে তাকিয়ে বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৩৩ পিএম, ০৬ এপ্রিল ২০২০
বিপিএলের দিকে তাকিয়ে বিসিবি

করোনার কারণে থেমে আছে বিশ্ব ক্রীড়াঙ্গন। যেকারণে বন্ধ হয়ে আছে সব দেশের আন্তর্জাতিক ও ঘরোয়া টুর্নামেন্ট। খেলাধুলা বন্ধ থাকায় আর্থিক ক্ষতির মুখে পড়তে হচ্ছে ক্রিকেট বোর্ড গুলোকে। নিজেদের ক্ষতি পূরণের জন্য বাংলাদেশ প্রিমিয়ার লিগকে (বিপিএল) টার্গেট করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আর্থিক ক্ষতির মুখে পড়ে খেলোয়াড়দের বেতন কর্তনে মনোযোগ দিয়েছে ক্রিকোট বোর্ডগুলো। তবে একদমই ভিন্ন পথে হাঁটছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিজেদের আর্থিক ক্ষতি পোষাতে বিপিএল, এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) এবং আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) ইভেন্টগুলোর দিকে চেয়ে আছে বোর্ড। ডেইলি সানকে এমনটাই জানিয়েছেন বিসিবির অর্থ বিভাগের প্রধান ইসমাইল হায়দার মল্লিক।

ইসমাইল হায়দার বলেন, 'আমাদের বড় ক্ষতি হতে পারে এটারও একটা সম্ভাবনা আছে। কারণ পরিস্থিতি কোন দিকে যাচ্ছে কেউ বলতে পারবে না। অবস্থার উন্নতি না হলে আমরা প্রতি বছর যা আয় করি তার ২০-২৫ শতাংশ কম হবে এবার।'

'৪০ কোটি টাকার মতো আর্থিক ক্ষতির মুখে পড়তে হতে পারে আমাদের। আমরা আশাবাদী পরবর্তী বিপিএল দিয়ে এসব ক্ষতি পুষিয়ে নিতে পারবো। সঙ্গে আইসিসি এবং এসিসির ইভেন্ট তো আছেই।'

স্বল্প সময়ে ক্ষতির পরিমান বড় না হলেও দীর্ঘ সময়ে বিসিবিকে বিপদে ফেলতে পারে করোনাভাইরাস। কারণ সেপ্টেম্বরে এশিয়া কাপ এবং অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। চলমান পরিস্থিতিতে এই দুটি টুর্নামেন্ট বাতিল হয়ে গেলে বড় ক্ষতি হবে বিসিবির।

কারণ বিসিবির বার্ষিক আয়ের বড় একটা অংশ আসে আইসিসির ইভেন্টগুলো থেকে। এছাড়া বিপিএল বাতিল হলে আরও বিপদে পরতে হতে পারে দেশের ক্রিকেট বোর্ডকে।

ইসমাইল হায়দার আরও বলেন, 'আমাদের আয়ের বড় একটা অংশ আসে আইসিসি এবং এসিসির আয়োজিত টুর্নামেন্টগুলো থেকে। এছাড়া বিপিএল তো আছেই। তাই বিপিএল, এসিসি এবং আইসিসির ইভেন্টগুলো না হলে বড় ক্ষতি হবে আমাদের।



শেয়ার করুন :


আরও পড়ুন

অভিমানে অবসরে গেলেন অজি স্পিনার

অভিমানে অবসরে গেলেন অজি স্পিনার

যেকোন উপায়ে আইপিএল চায় ফ্র্যাঞ্চাইজিগুলো

যেকোন উপায়ে আইপিএল চায় ফ্র্যাঞ্চাইজিগুলো

দর্শকশূন্য মাঠে ক্রিকেট ফেরাতে ল্যাঙ্গারের সমর্থন

দর্শকশূন্য মাঠে ক্রিকেট ফেরাতে ল্যাঙ্গারের সমর্থন

ধোনির সেই ব্যাটিং রহস্য জানালেন রায়না

ধোনির সেই ব্যাটিং রহস্য জানালেন রায়না