আর্থিক সঙ্কটে উইন্ডিজ, বকেয়া খেলোয়াড়দের ম্যাচ ফি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৭ এএম, ২৩ এপ্রিল ২০২০
আর্থিক সঙ্কটে উইন্ডিজ, বকেয়া খেলোয়াড়দের ম্যাচ ফি

ফাইল ছবি

বিশ্বব্যাপী করোনাভাইরাসের কারণে সকল খেলাধুলা বন্ধ থাকায় আর্থিক ক্ষতির মুখে পড়েছে বোর্ডগুলো। ফলে খেলোয়াড়, কর্মকর্তাদের বেতন কর্তন করছে তারা। একই কারণে জানুয়ারি থেকে খেলোয়াড়দের ম্যাচ ফি প্রদান করেনি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। এছাড়া করোনার কারণে বড় ধরনের আর্থিক সঙ্কটের মুখোমুখি হতে যাচ্ছে উইন্ডিজকে।

ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে অনুষ্ঠিত তিন ম্যাচের ওয়ানডে ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ও ফেব্রুয়ারি - মার্চে শ্রীলঙ্কা সফরে তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি ম্যাচের ম্যাচ বকেয়া রাসেল পোলার্ডদের। এছাড়া ফেব্রুয়ারি - মার্চে অস্ট্রেিলয়ায় অনুষ্ঠিত নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে চার ম্যাচ খেলা নারী ক্রিকেটারদেরও ম্যাচ ফি বকেয়া রেখেছে সিডব্লিউআই।

সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে ঘরোয়া ক্রিকেটের ক্রিকেটাররা। বেতন দেওয়া হলেও ২০২০ সালে ঘরোয়া ক্রিকেটের বেশিরভাগ ক্রিকেটারেরই ম্যাচ ফি বকেয়া আছে। আর্থিক সঙ্কটের কারণপ তা দিতে হিমশিম খাচ্ছে সিডব্লিউএ।

ওয়েস্ট ইন্ডিজ প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারি ওয়েন লুইসের ইএসক্রিকইনফোকে বলোন, আমরা চুক্তিবদ্ধ ক্রিকেটারদের মাসিক বেতন দেওয়া হয়েছে কিন্তু ম্যাচ ফি এখনও বাকি। মহিলার টি-টোয়েন্টি বিশ্বকাপের পুরষ্কারের টাকা পেয়েছেন কিন্তু ম্যাচ পাননি। এমনকি ছেলেদেরও ম্যাচ ফি দেওয়া হয়নি। বোর্ডের সাথে যোগাযোগ করা হলে জানা গেছে নগদ অর্থ সঙ্কটের কারণেই এমন হয়েছে।

সিডব্লিউআইয়ের প্রধান নির্বাহী বলেন, আমরা আর্থিকভাবে কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। আমাদের সমস্ত চুক্তিবদ্ধ খেলোয়াড়েরা বেতন,ভাতা পেয়েছে শুধু ম্যাচ ফি বকেয়া। আমরা দ্রুতই নিষ্পত্তি করার চেষ্টা করছি।

তিনি আরও বলেন, ঘরের মাঠে শ্রীলঙ্কা ও বাংলাদেশ সিরিজে আমরা ক্ষতির সম্মুখীন হই। তবুও ২০১৯ বিশ্বকাপ আর ভারত সফরের জন্য আমরা ২০১৯ সালের বেতন দিতে সক্ষম হয়েছি। করোনার কারণে আমাদের এমন সমস্যা হচ্ছে।

বকেয়া পরিশোধ করার আশ্বাস দিয়ে তিনি আরও বলেন, আমি আপনাদের আশ্বাস দিতে পারি আমরা জুনে খেলোয়াড়দের সকল বকেয়া পরিশোধ করবো। আমরা তার জন্য আলোচনা চালিয়ে যাচ্ছি।

 

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

অস্ট্রেলিয়া-ভারত বিশ্বকাপ বদল চান গাভাস্কার

অস্ট্রেলিয়া-ভারত বিশ্বকাপ বদল চান গাভাস্কার

১০০ মিলিয়ন ডলার ক্ষতির মুখে অস্ট্রেলিয়া

১০০ মিলিয়ন ডলার ক্ষতির মুখে অস্ট্রেলিয়া

ভারতীয় ক্রিকেটারের টি-টোয়েন্টি একাদশে সাকিব, নেই কোহলি

ভারতীয় ক্রিকেটারের টি-টোয়েন্টি একাদশে সাকিব, নেই কোহলি

নির্দোষ দাবি বেলিমের, বিসিবিতেও নেই অভিযোগ

নির্দোষ দাবি বেলিমের, বিসিবিতেও নেই অভিযোগ