সব কিছু আর আগের মতো থাকবে না : ডোমিঙ্গো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০৬ পিএম, ২৩ এপ্রিল ২০২০
সব কিছু আর আগের মতো থাকবে না : ডোমিঙ্গো

ফাইল ছবি

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও বন্ধ রয়েছে সকল ক্রীড়া ইভেন্ট। বিশ্বব্যাপী এ মহামারি দেখা না দিলে সূচি অনুযায়ী বাংলাদেশ ক্রিকেট দলের এখন আয়ারল্যান্ড সফরের প্রস্তুতি নিয়ে ব্যস্ত থাকার কথা ছিল। তবে সেটা আর হচ্ছে না। অন্যদিকে খেলা বন্ধ থাকায় বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোও অঘোষিত ছুটি কাটাচ্ছে নিজ দেশে।

দক্ষিণ আফ্রিকায় ছুটি কাটালেও টাইগার কোচের চিন্তা বাংলাদেশ ক্রিকেট নিয়ে। সম্প্রতি দ্য ডেইলি স্টারে দেওয়া এক সাক্ষাৎকারে তেমনটাই ফুটে উঠেছে।

বাংলাদেশে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সফর স্থগিত হওয়ায় হতাশা প্রকাশ করে রাসেল ডোমিঙ্গো বলেন, অস্ট্রেলিয়ার মতো বড় দলের বিপক্ষে সিরিজ না হওয়া খুবই হতাশার। যুক্তরাজ্য ও আয়ারল্যান্ডে ট্যুর না হওয়াও তেমনি। সিরিজ দুটি মিস করা আমাদের জন্য অনেক ক্ষতি।

বিশ্বের এ পরিস্থিতিতে খেলা শুরু হওয়ার নিশ্চয়তা না থাকায় টাইগারদের ফিটনেস নিয়ে তিনি বলেন, খেলা কবে শুরু হবে তা নিশ্চিত হয়। তবে শুরু হওয়ার আগে গুরুত্বপূর্ণ হলো, শারীরিক ও মানসিক প্রস্তুতি। সবচেয়ে বড় চ্যালেঞ্জ হচ্ছে শারীরিকভাবে ফিট থাকা। খেলোয়াড়দের প্রত্যেককে আলাদা কাজের সূচি দেওয়া হয়েছে। যাতে লকডাউনের পর সম্পূর্ণ ফিট থেকে খেলাটা শুরু করতে পারে।

পরিস্থিতি স্বাভাবিক হতে হতে সাকিব আল হাসানও ফিরতে পারেন নিষেধাজ্ঞা মুক্ত হয়ে। সাকিবের বিষয়ে ডোমিঙ্গো বলেন, খেলা শুরু হতে হতে সাকিবকে পাওয়া যেতে পারে। এ বিষয়ে বাড়তি সুবিধা হলো, সাকিব খুব বেশি খেলা মিস করছে না। তাকে দলে পাওয়া দুর্দান্ত ব্যাপার। সাকিব তরুণ খেলোয়াড়দের জন্য দারুণ কিছু।

সাকিব দলে ফিরলেও মাশরাফি নেতৃত্ব ছেড়ে দেওয়ার পর বাংলাদেশ ওয়ানডে ক্রিকেটে দায়িত্বে ভার পড়েছে টাইগার ওপেনার তামিম ইকবালের কাধে। নতুন অধিনায়ক সম্পর্কে তিনি বলেন, নতুন অধিনায়কের (তামিম) সঙ্গে কাজ করতে আমি মুখিয়ে আছি। বিরতি শেষে সে খেলায় ফেরার পর তার সঙ্গে আমার সময়টা ভালো গিয়েছে। আমি সত্যিই আনন্দিত সে অধিনায়ক হয়েছে।

তিনি আরও বলেন, অধিনায়কত্বের জন্য আরও এক-দুইটা বিকল্প ছিল। কিন্তু বোর্ড তামিমকে বেছে নিয়েছে, আমার মনে হয় এটা সেরা সিদ্ধান্ত। তার সঙ্গে কাজ করছে অবশ্যই মুখিয়ে আছি। সে যেভাবে কাজ করে আমি উপভোগ করি।

তামিমের সাথে খেলতে মুখিয়ে থাকলেও মাশরাফির বিষয়ে তেমন কিছু বলেননি কোট ডোমিঙ্গো। বলেন, মাশরাফিকে নিয়ে বলা কঠিন। কারণ, আমি তাকে খুব বেশি জানি না। কেবল কিছু ম্যাচে তাকে পেয়েছি।

বিশ্বব্যাপী করোনা মহামারি শেষ হলেও মানুষের মানসিক অবস্থা আর আগের মতো ফিরবে না মন্তব্য করেন তিনি। ডোমিঙ্গো বলেন, এ ভাইরাসের পর বিশ্ব একই রকম থাকবে না, যতক্ষণ না ভ্যাকসিন আবিষ্কার হয়। সবাই সামাজিক দূরত্ব নিয়ে খুব সতর্ক থাকবে। আমার মনে হয় না সব কিছু আগের মতো থাকবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

লালা ছাড়া বলের সুইং ধরে রাখার খোঁজে টাইগার পেসাররা

লালা ছাড়া বলের সুইং ধরে রাখার খোঁজে টাইগার পেসাররা

২০ লাখ টাকায় বিক্রি হলো সাকিবের ব্যাট

২০ লাখ টাকায় বিক্রি হলো সাকিবের ব্যাট

ব্যাঙ্গালুরু : বাংলাদেশের বেদনার প্রান্তর-২

ব্যাঙ্গালুরু : বাংলাদেশের বেদনার প্রান্তর-২

কাঁকড়া ফার্মে বিক্ষোভের বিষয়ে ব্যাখ্যা দিয়েছেন সাকিব

কাঁকড়া ফার্মে বিক্ষোভের বিষয়ে ব্যাখ্যা দিয়েছেন সাকিব