নিষিদ্ধ আকমলকে রমিজ রাজার তিরস্কার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৪ পিএম, ২৭ এপ্রিল ২০২০
নিষিদ্ধ আকমলকে রমিজ রাজার তিরস্কার

ফিক্সিং প্রস্তাব পেয়ে গোপন রাখায় সকল প্রকার ক্রিকেট থেকে উমর আকমলকে ৩ বছরের জন্য নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সোমবার (২৭ এপ্রিল) পিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। যদিও এর আগে থেকে সাময়িক নিষেধাজ্ঞার মধ্যেই ছিলেন তিনি।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের দুর্নীতিবিরোধী আইনের অনুচ্ছেদ ৬.২ ভঙ করায় তার বিরুদ্ধে এ শাস্তি ঘোষণা করা হয়েছে। এ অপরাধে দোষী সাব্যস্ত হলে সর্বনিম্ন ছয় মাস থেকে সর্বোচ্চ আজীবন নিষিদ্ধ হওয়ার বিধান রয়েছে। তবে আকমলের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলেও বিচারপতি চৌহান ৩ বছরের সাজা ঘোষণা করেন।

উমর আকমলের বিরুদ্ধে এ সাজা ঘোষণার পর তার পক্ষে-বিপক্ষে নানা ধরনের মন্তব্য শুরু হয়েছে। আকমলকে নিয়ে সমালোচনা করতে ছেড়ে দেননি পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও জনপ্রিয় ক্রিকেট ধারাভাষ্যকার রমিজ রাজাও। উমর আকমলকে নিয়ে সমালোচনা করতে গিয়ে তাকে ইডিয়েট বলেও মন্তব্য করেছেন।

পাকিস্তান ক্রিকেট বোর্ড উমর আকমলের বিরুদ্ধে রায় ঘোষণার পর টুইটারে টুইট করেন রমিজ রাজা। সেখানে তিনি বলেন, উমর আকমল আনুষ্ঠানিকভাবে ইডিয়টদের তালিকায় জায়গা করে নিয়েছে! তিন বছরের জন্য নিষিদ্ধ। একটি প্রতিভার নষ্ট!

তিনি আরও বলেন, ম্যাচ ফিক্সিংয়ের বিরুদ্ধে পাকিস্তান আইনসভা আইন পাসের দিকে এগিয়ে যাচ্ছে। এদের পিছনে গাধাগুলো কোথায়! তাদের বের করা হোক, না হলে আরও সাহস বেড়ে যাবে!

উমর আকমল এবারই প্রথম নয়, এর আগেও ক্রিকেট থেকে বহিষ্কার ও জরিমানার কবলে পড়েছিলেন তিনি। ২০১৬ সালে অসদাচরণের জন্য টি-টোয়েন্টিতে এক ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন। এছাড়া একই বছরের মে মাসে শৃঙ্খলা ভঙের কারণে ইংল্যান্ড সফর করতে পারেননি। সর্বশেষ গত বছর এপ্রিলে সিরিজ চালাকালীন দলের কারফিউ ভঙ করে জরিমানা গুনেছিলেন আকমল।

পাকিস্তানের জার্সিতে ১৬ টেস্ট, ১২১ ওয়ানডে এবং ৮৪ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন উমর আকমল। টেস্টে ১ হাজার ৩ রান, ওয়ানডে ক্রিকেটে ৩ হাজার ১৯৪ এবং টি-টোয়েন্টি ক্রিকেটে ১ হাজার ৬৯০ রান করেছেন তিনি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ] 


বিষয়ঃ

শেয়ার করুন :


আরও পড়ুন

তিন বছরের জন্য নিষিদ্ধ উমর আকমল

তিন বছরের জন্য নিষিদ্ধ উমর আকমল

স্লেজিং করে লজ্জিত, অতপর শ্রদ্ধা

স্লেজিং করে লজ্জিত, অতপর শ্রদ্ধা

ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানলেন সানা মীর

ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানলেন সানা মীর

ক্রিকেটে পিচের আকার পরিবর্তন চান রমিজ রাজা

ক্রিকেটে পিচের আকার পরিবর্তন চান রমিজ রাজা