সি ক্যাটাগরিতে নেমে যাচ্ছেন সরফরাজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫০ এএম, ১০ মে ২০২০
সি ক্যাটাগরিতে নেমে যাচ্ছেন সরফরাজ

ফাইল ছবি

ভারতকে হারিয়ে ২০১৭ সালে প্রথমবারের মতো আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি জিতেছিল পাকিস্তান। সেই দলের অধিনায়ক ছিলেন সরফরাজ আহমেদ। চ্যাম্পিয়নস ট্রফি জয়ের পর সরফরাজের দলকে বীরোচিত সংবর্ধনাও দেয়া হয়েছিলো।

কিন্তু গত জুলাইয়ে ইংল্যান্ডের মাটিতে হওয়া ওয়ানডে বিশ্বকাপে বাজে পারফরম্যান্সে কারণে গত নভেম্বরে দল থেকে বাদ পড়েন সরফরাজ। সেই সাথে তিন ফরম্যাটের অধিনায়কত্বও হারান তিনি। চ্যাম্পিয়ন্স ট্রফি জয় করা অধিনায়ক সরফরাজকে এবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কেন্দ্রীয় চুক্তির তালিকায় করা হচ্ছে অবনমন। । ‘এ’ থেকে ‘সি’ ক্যাটাগরিতে নামিয়ে দেওয়া হচ্ছে তাকে।

আগামী আগস্টে খেলোয়াড়দের আনুষ্ঠানিকভাবে কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করবে পিসিবি। এখনই ওই চুক্তির তালিকা নিয়ে আলোড়ন শুরু হয়ে গেছে। কারণ পিসিবির একটি ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, সরফরাজকে ‘এ’ থেকে ‘সি’ ক্যাটাগরিতে নামিয়ে দেওয়া হচ্ছে। কারণ সে এখন আর বর্তমান দলের সদস্য নন।

বর্তমান চুক্তিতে ‘এ’ ক্যাটাগরিতে আছেন সরফরাজ। যে তালিকায় আরও আছেন বাবর আজম এবং ইয়াসির শাহ। এদিকে করোনাভাইরাসের কারণে কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়দের ম্যাচ ফি কমিয়ে আনারও সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। গত বছর ১৯জন খেলোয়াড়কে কেন্দ্রীয় চুক্তিতে রেখেছিলো পিসিবি। ওই তালিকা থেকে বাদ পড়েন মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিক।

বোর্ডের নীতিগত সিদ্ধান্ত অনুযায়ী চুক্তিবদ্ধ খেলোয়াড়ের সংখ্যা ৩২ থেকে ১৯ এ নামিয়ে আনা হয়। একটি কমিটি দ্বারা কেন্দ্রীয় চুক্তির নতুন তালিকা নির্ধারণ করা হবে। সেখানে থাকবেন, পিসিবির সিইও ওয়াসিম খান, আন্তর্জাতিক ক্রিকেট অপারেশন্স ডিরেক্টর জাকির খান ও প্রধান কোচ প্রধান নির্বাচক মিসবাহ উল হক।

সর্বশেষ চুক্তিতে বোর্ডের কর্মকর্তারা খেলোয়াড়দের বেতন ২৫ থেকে ৪০ শতাংশ বৃদ্ধি করেছিলো। এবার করোনাভাইরাসের মধ্যেও টেস্টে ম্যাচ ফি বাড়ানোর চিন্তা-ভাবনা করছে পিসিবির কমিটি। বর্তমানে ‘এ’ ক্যাটাগরির খেলোয়াড়দের ম্যাচ ফি ৭,৬২,৩০০ পাকিস্তানি রুপি, ‘বি’ ক্যাটাগরির ম্যাচ ফি ৬,৬৫,২৮০ পাকিস্তানি রুপি, ‘সি’ ক্যাটাগরির ম্যাচ ফি ৫,৬৮,২৬০ পাকিস্তানি রুপি।

 [sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শেষ টেস্টে মাকে সাক্ষী রেখে খেলেছিলেন শচীন

শেষ টেস্টে মাকে সাক্ষী রেখে খেলেছিলেন শচীন

বিদেশি লিগ খেলার অনুমতি চান ভারতীয় ক্রিকেটাররা

বিদেশি লিগ খেলার অনুমতি চান ভারতীয় ক্রিকেটাররা

দর্শকশূন্য মাঠে অস্ট্রেলিয়ার সুবিধা দেখছেন খাজা

দর্শকশূন্য মাঠে অস্ট্রেলিয়ার সুবিধা দেখছেন খাজা

‘বিলম্বিত বিশ্বকাপ’ বাংলাদেশের জন্য আশীর্বাদ

‘বিলম্বিত বিশ্বকাপ’ বাংলাদেশের জন্য আশীর্বাদ