নারী ক্রিকেট বিশ্বকাপের বাছাইপর্ব স্থগিত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১৪ এএম, ১২ মে ২০২০
নারী ক্রিকেট বিশ্বকাপের বাছাইপর্ব স্থগিত

কোভিড-১৯ মহামারির কারণে নারী ক্রিকেট বিশ্বকাপের বাছাইপর্ব স্থগিত করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। মঙ্গলবার (১২ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসি এ তথ্য জানিয়েছে।

২০২১ নারী বিশ্বকাপের জন্য শ্রীলঙ্কায় চলতি বছরের ৩ থেকে ১৯ জুলাইয়ের মধ্যে এ বাছাইপর্ব অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

এর আগে করোনাভাইরাসের কারণে ভারত-পাকিস্তান সিরিজের পাশাপাশি দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের সিরিজ বাতিল হয়ে গেছে। ফলে পয়েন্ট ভাগ করে দেওয়ায় পাকিস্তানকে রেখে না খেলেই মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করে ভারতের মেয়েরা

স্বাগতিক নিউজিল্যান্ড ও চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকার শীর্ষ চার দল সরাসরি আট দলের বিশ্বকাপের মূলপর্বে খেলবে। নিয়মানুযায়ী অস্ট্রেলিয়া (৩৭), ইংল্যান্ড (২৯), দক্ষিণ আফ্রিকার (২৫) পর ভারত (২৩) সেরা চারে জায়গা করে নিয়েছে।

তালিকার পরের চারদল হলো- পাকিস্তান (১৯), স্বাগতিক নিউজিল্যান্ড (১৭), ওয়েস্ট ইন্ডিজ (১৩) ও শ্রীলঙ্কা (৫)। নিউজিল্যান্ড স্বাগতিক হওয়ায় তাদের ছাড়া বাকিদের শ্রীলঙ্কায় ১০ দলের বাছাইপর্বে খেলতে হতো।

ওই তিন দলসহ বাছাইপর্বে বাংলাদেশ, আয়ারল্যান্ড ও পাঁচটি আঞ্চলিক বাছাইপর্বের বিজয়ী পাঁচ দলের খেলার সূচি ছিল। বাছাইপর্ব থেকে তিন দল বিশ্বকাপের মূলপর্বে জায়গা পাবে। তবে করোনাভাইরাসের জন্য এখন সেটিও স্থগিত রাখলো আইসিসি।

এ বিষয়ে আইসিসির ইভেন্ট প্রধান ক্রিস টেটলি বলেছেন, অব্যাহত ভ্রমণ বিধিনিষেধ, বিশ্ব স্বাস্থ্য সংক্রান্ত উদ্বেগ, সরকার এবং জনস্বাস্থ্য কর্তৃপক্ষের পরামর্শের ভিত্তিতে আমরা আসন্ন এ ইভেন্ট স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি আরও বলেন, এ কঠিন সময়ে আমাদের অগ্রাধিকার হলো- খেলোয়াড়, কোচ, কর্মকর্তা, অনুরাগী এবং পুরো ক্রিকেট সম্প্রদায়কে রক্ষা করা। আমরা ইভেন্ট স্থগিত করা এবং আন্তর্জাতিক ক্রিকেট পুনরায় শুরু করা -উভয় ক্ষেত্রেই ভালোভাবে অবহিত রয়েছি এবং দায়িত্বশীল সিদ্ধান্ত নেব।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

২০২১ নারী বিশ্বকাপের সময়সূচি প্রকাশ

২০২১ নারী বিশ্বকাপের সময়সূচি প্রকাশ

ভারত বধে অস্ট্রেলিয়া মেয়েদের পঞ্চম শিরোপা

ভারত বধে অস্ট্রেলিয়া মেয়েদের পঞ্চম শিরোপা

আইসিসিকে দুর্বল বোর্ডগুলোর পাশে দাঁড়ানোর আহ্বান

আইসিসিকে দুর্বল বোর্ডগুলোর পাশে দাঁড়ানোর আহ্বান

ক্রিকেট শুরুতে আইসিসির প্রটোকলের অপেক্ষায় বিসিবি

ক্রিকেট শুরুতে আইসিসির প্রটোকলের অপেক্ষায় বিসিবি