করোনার মাঝেই ওয়েস্ট ইন্ডিজের মাঠে ফিরছে ক্রিকেট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৯ এএম, ১৪ মে ২০২০
করোনার মাঝেই ওয়েস্ট ইন্ডিজের মাঠে ফিরছে ক্রিকেট

ফাইল ছবি

করোনাভাইরাসের কারণে অন্যান্য ক্রীড়া ইভেন্টের মতো চারিদিকে যখন ক্রিকেট সিরিজ কিংবা ক্রিকেট ইভেন্ট বন্ধের মিছিল চলছে। ঠিক তখনই মাঠে ক্রিকেট ফেরানো নিয়ে সুখবর দিলো ওয়েস্ট ইন্ডিজ।  ২২ মে (শুক্রবার) থেকে ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ সেন্ট ভিনসেন্ট ও গ্রেনাডাইনসে শুরু হতে যাচ্ছে টি-টেন ক্রিকেট টুর্নামেন্ট ভিন্সি প্রিমিয়ার লিগ (ভিপিএল)।

সর্বশেষ ১৫ মার্চের পিএসএলের ম্যাচের পর আর মাঠে গড়ায়নি কোন ক্রিকেট ম্যাচ। মার্চের পর প্রথমবারের মতো আইসিসির পূর্ণ সদস্যের কোন দেশে আন্তর্জাতিক ক্রিকেটারদের নিয়ে শুরু হতে যাচ্ছে ক্রিকেট ম্যাচ। ছয় দলের টুর্নামেন্টটি ২২ মে শুরু হয়ে শেষ হবে ৩১ মে।

এর আগে প্রশান্ত মহাসাগরীয় দেশ ভানুয়াতুতে ক্রিকেট শুরু হয়েছে। তবে স্বীকৃত পর্যায়ে ভিপিএল দিয়েই মাঠে ফিরছে ক্রিকেট। ৩০ ম্যাচের এই টুর্নামেন্টে সরকারের নিষেধাজ্ঞা না থাকায় আসতে পারবেন দর্শকরা আর সেই সাথে অনলাইন স্ট্রিমিংয়ের মাধ্যমেও প্রচার করা হবে ম্যাচ।

দর্শকরা মাঠে আসলেও বলে থুথু ব্যবহারে নিষেধাজ্ঞা দিয়েছে টুর্নামেন্ট কর্তৃপক্ষ। সোমবার প্লেয়ার ড্রাফটস থেকে ৭২ ক্রিকেটারকে বেছে নিয়েছে ৬ দল। যেখানে রয়েছে পেসার কেসরিক উইলিয়ামস, ওয়েব ম্যাককয় ও টপ অর্ডার ব্যাটসম্যান সুনিল অ্যামব্রিসের মতো তারকা ক্রিকেটাররা।

সেন্ট ভিনসেন্ট ও গ্রেনাডাইনস ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রধান কিশোর শ্যালো জানিয়েছেন, এই দ্বীপপুঞ্জে ১৮ জন্য কোভিড-১৯ আক্রান্ত রোগীর ১০ জন্যই সুস্থ হয়ে উঠেছেন। প্রকোপ ততটা না থাকাতেই তারা ক্রিকেট মাঠে ফেরানোর উদ্যোগ নিয়েছেন। তারপরও সবরকম সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হবে এবং ক্রিকেটারদের সঙ্গে দর্শকদের নিরাপদ দূরত্ব বজায় রাখা হবে।

ভারতীয় দর্শকদের আকৃষ্ট করতে স্থানীয় সময় সকাল সাড়ে ৮টা থেকে শুরু হবে লিগ পর্যায়ের খেলাগুলো, চলবে দুপুর ২টা পর্যন্ত।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইংল্যান্ড সফর এখনই স্থগিতের পক্ষে নয় পাকিস্তান

ইংল্যান্ড সফর এখনই স্থগিতের পক্ষে নয় পাকিস্তান

৪ হাজার কোটি রুপি ক্ষতির মুখে বিসিসিআই

৪ হাজার কোটি রুপি ক্ষতির মুখে বিসিসিআই

ডু প্লেসিসকে বিপিএল খেলার আমন্ত্রণ তামিমের

ডু প্লেসিসকে বিপিএল খেলার আমন্ত্রণ তামিমের

বাছাইপর্ব স্থগিত হওয়ায় স্বস্তির নিঃশ্বাস রুমানার

বাছাইপর্ব স্থগিত হওয়ায় স্বস্তির নিঃশ্বাস রুমানার