সাকিবের সেই অশ্লীল ইঙ্গিতের ব্যাখ্যা দিলেন শফিউল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৬ পিএম, ১৬ মে ২০২০
সাকিবের সেই অশ্লীল ইঙ্গিতের ব্যাখ্যা দিলেন শফিউল

২০১৪ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ক্রিকেট ম্যাচ চলাকোলে টেলিভিশন ক্যামেরার দিকে অশ্লীল অঙ্গভঙ্গি করে প্রথমবারের মতো নিষিদ্ধ হন সাকিব আল হাসান। ওই ঘটনায় সমালোচনার ঝড় উঠলে ৩ ম্যাচ নিষিদ্ধ এবং ৩ লাখ টাকা জরিমানা করে বোর্ডের ডিসিপ্লিনারি কমিটি।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে আউট হয়ে ড্রেসিং রুমে খালি গায়ে তোয়ালে জড়িয়ে বসে ছিলেন সাকিব। এ সময় তার দিকে কয়েকবার ক্যামেরা ধরা হয়। এক পর্যায়ে টিভিতে দেখা যায়, ক্যামেরার দিকে তাকিয়ে স্পর্শকাতর জায়গায় হাতে ইঙ্গিত করছেন সাকিব।

বিশ্বসেরা অলরাউন্ডারের এমন আচরণ মেনে নিতে পারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফলে আর্থিক জরিমানাসহ ৩ ম্যাচে সাকিবকে নিষিদ্ধ করা হয়।

সে দিন সাকিব কেন এমন আচরণ করেছিলেন তার মূল রহস্য জানা যায়নি। দীর্ঘ ছয় বছর পর সেই ঘটনার ব্যাখ্যা করলেন টাইগার পেসার শফিউল ইসলাম। সেদিন ড্রেসিং রুমে সাকিবের পাশেই বসা ছিলেন তিনি।

শনিবার (১৬ মে) রাতে তামিম ইকবালের লাইভ আড্ডায় অতিথি হিসেবে যুক্ত হয়েছিলেন শফিউল ইসলাম। সেখানে তিনি জানান, সাকিবকে আসলে ওই ঘটনার জন্য পুরোপুরি দোষী করা যায় না। কারণ, ম্যাচের গুরুত্বপূর্ণ সময় ছিল তখন। সাকিব ভীষণ চিন্তিত ছিলেন, ক্যামেরাম্যানকে ভিডিও করতে নিষেধও করেছিলেন।

শফিউল বলেন, ‘এটা আমাদের জন্য খুব ক্লোজ ম্যাচ ছিল। সাকিব ভাই গুরুত্বপূর্ণ সময়ে আউট হয়ে যান। তিনি খুব উত্তেজিত ছিলেন। চেঞ্জ রুম থেকে ফ্রেস হয়ে তিনি একটি টাওয়েল জড়িয়েই চলে আসেন। কী হচ্ছে বুঝতে পারছিলেন না তখন, ক্যামেরাম্যানকে ছবি নিতে নিষেধও করেছিলেন। তার হাতটা সেখানে মনের অজান্তেই চলে যায়।’

সাকিবের ওই ঘটনার পর শুনানিতে শফিউলকেও ডাকা হয়েছিল। এ বিষয়ে তিনি বলেন, ‘ড্রেসিংরুমে আমাদের মধ্যে খুনসুঁটি চলছিল, আমি তখন হাসতে শুরু করি। এ কারণে যখন আমাকে ডাকা হয়েছিল আমি বলেছি, সাকিব ভাই কিছু বলেনি।’

শফিউল আরও বলেন, ‘সম্ভবত, আউট হওয়ার পর তিনি হতাশ ছিলেন। এরপর যখন ক্যামেরা যখন তার (সাকিবের) দিকে তাক করা হলো, সেটা নিতে পারেননি। আমার মনে হয়, এটা (অশ্লীল ভঙ্গি) ইচ্ছেকৃত ছিল না। কেউই বুঝতে পারেনি, ঘটনাটা এতদূর গড়াবে।’

ছয় বছর পর শফিউলের কথা ঘটনার তথ্য বেরিয়ে আসলেও সাকিব আল হাসানকে ঠিকই তার শাস্তি পালন করতে হয়েছে। তিন ম্যাচ মাঠের বাইরে থাকাসহ দিতে হয়েছিল জরিমানার টাকাও।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আফ্রিদির বিরুদ্ধে বৈষম্যমূলক আচরণের অভিযোগ

আফ্রিদির বিরুদ্ধে বৈষম্যমূলক আচরণের অভিযোগ

গভীর রাত পর্যন্ত সৌরভের কলের অপেক্ষায় ছিলেন তামিম

গভীর রাত পর্যন্ত সৌরভের কলের অপেক্ষায় ছিলেন তামিম

সুযোগ পেলে রাজনীতিতে যোগ দেব : সাকিব

সুযোগ পেলে রাজনীতিতে যোগ দেব : সাকিব

কলকাতার সর্বকালের সেরা দলে সাকিব

কলকাতার সর্বকালের সেরা দলে সাকিব