কাশ্মীরের তরুণ ক্রিকেটার মুর্তজার পাশে আফ্রিদি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২২ এএম, ৩১ মে ২০২০
কাশ্মীরের তরুণ ক্রিকেটার মুর্তজার পাশে আফ্রিদি

ফাইল ছবি

করোনার এই মহামারীতে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে বারবারই খবরের পাতায় শিরোনাম হয়েছেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি। অসহায় মানুষের পাশে দাঁড়াতে গিয়ে বেশ কয়েকদিন আগে কাশ্মীর সীমানায় গিয়েছিলেন আফ্রিদি।

সেখানে গিয়ে তিনি জানিয়েছিলেন, পাকিস্তান সুপার লিগে কাশ্মীরের নামে দল নিতে চায় আর সেই দলে তিনি খেলতে চান। এবার কাশ্মীরের অনন্তং অঞ্চলের বাসিন্দা তরুণ ক্রিকেটার মীর মুর্তজার পাশে দাঁড়িয়েছেন তিনি।

কাশ্মীরের ওয়াগাহ সীমান্ত দিয়ে প্রায় তিন মাস আগে পাকিস্তানে এসেছিলেন মুর্তজা। পাকিস্তানে আসার পর তিনি আফ্রিদির বাড়িতে অবস্থান নেন। সেই সাথে এই তিন মাসে আফ্রিদির কাছে থেকে প্রশিক্ষণ নিয়েছেন। আফ্রিদি মুর্তজার প্রশংসা করেছেন আর সেই সাথে জানিয়েছেন, ভবিষ্যতে তিনি আরও সাহায্য করতে চান মুর্তজাকে।

স্থানীয় একটি চ্যানেলে আফ্রিদি বলেন, মীর মুর্তজা একজন প্রতিভাবান ক্রিকেটার। আমি বিশ্বের যেকোন ক্রিকেটারের জন্য উপলব্ধ। যে কেউই আমার কাছে শিখতে চায় তাকেই আমি স্বাগত জানাই। মুর্তজা যদি ভবিষ্যতে আরও শিখতে চায় তাহলে আমার সবকিছুই শিখিয়ে দিবো। আমি তার প্রয়োজনীয় মতো কোচিং করাতে পারতাম।

মুর্তজাই প্রথম কাশ্মীরী ক্রিকেটার আফ্রিদির কাছে শিখতে এসেছে। তিনি আশাবাদী সে সামনের দিনে সফল হবে। কারণ সে সফল হওয়ার জন্য সে কঠোর পরিশ্রম করছে। আফ্রিদির প্রশংসা করতেও ভুলেননি মুর্তজা। তিনি জানিয়েছেন,এই প্রশিক্ষণ তার কাছে বেশ উপকারী ছিল এবং ভবিষ্যতে আফ্রিদির কাছে থেকে আরও শিখতে চান।

মুর্তজা বলেন, আমি ভবিষ্যতে শহীদ আফ্রিদির কাছে থেকে আরও শিখতে চাই। আমি যে জিনিসগুলো শিখেছি তা আমার জন্য খুবই কার্যকরী।

এদিকে তরুণ মুর্তজাকে স্বাগত জানিয়েছেন লাহোর কালান্দার্সের পরিচালক আতিফ নাইম রানা। তিনি জানিয়েছেন, করোনার প্রকোপ কমে গেলে তাকে লাহোরের হাই পারফরম্যান্স সেন্টারে প্রশিক্ষণ দেওয়া হবে।

তিনি বলেন, লাহোর কালান্দার্স সবসময়ই তরুণদের জায়গা দিতে কাজ করছে। মীর মুর্তজা পাকিস্তানে এসেছিল যার মাধ্যমে আমি 'পার্দেশি কালান্দার্স' তৈরি করেছি। তার প্রতিভা প্রকাশিত হওয়া দরকার। করোনা কমক গেলে আমরা তাকে সর্বোত্তম সহায়তা করবো।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


বিষয়ঃ

শেয়ার করুন :


আরও পড়ুন

ইংল্যান্ড সফরে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ, বোর্ডের অনুমতি

ইংল্যান্ড সফরে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ, বোর্ডের অনুমতি

ক্রিকইনফোর ড্রিম টিমে সাকিব

ক্রিকইনফোর ড্রিম টিমে সাকিব

সুর পাল্টালেন স্টোকস

সুর পাল্টালেন স্টোকস

অস্ট্রেলিয়ার সূচিতে নারাজ ভারত

অস্ট্রেলিয়ার সূচিতে নারাজ ভারত