টি-টোয়েন্টি মাতিয়ে ওয়ানডে দলে চ্যাপম্যান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৯ পিএম, ২৫ এপ্রিল ২০২৩
টি-টোয়েন্টি মাতিয়ে ওয়ানডে দলে চ্যাপম্যান

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত ব্যাটিং পারফরমেন্স প্রদর্শন করেছেন মার্ক চ্যাপম্যান। তারই বিধ্বংসী ব্যাটিংয়ে শততম জয়ের পাশাপাশি পাকিস্তানের বিপক্ষে সিরিজ হারের লজ্জা থেকে বেঁচে গেছে নিউজিল্যান্ড। এবার টি-টোয়েন্টির পর ওয়ানডে সিরিজে তাকে দলে যুক্ত করা হলো।

পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ড দলে ব্যাটার মার্ক চ্যাপম্যানকে যুক্ত করা হয়েছে। নিউজিল্যান্ড ক্রিকেটের এব সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

টি-টোয়েন্টি সিরিজের পাঁচ ম্যাচে দু’টি হাফ-সেঞ্চুরি ও ১টি সেঞ্চুরিতে ২৯০ রান করে সিরিজ সেরা হয়েছেন চ্যাপম্যান। টি-টোয়েন্টি ইতিহাসে পাঁচ ম্যাচের সিরিজে সবচেয়ে বেশি রানের রেকর্ড গড়েন তিনি।

পঞ্চম ও শেষ ম্যাচে ৫৭ বলে অপরাজিত ১০৪ রানের ইনিংস খেলে পাকিস্তানের বিপক্ষে ২-২এ সিরিজ ড্র’তে বড় ভূমিকা রাখেন চ্যাপম্যান।

২০১৫ সালে হংকংয়ের হয়ে ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয় চ্যাপম্যানের। সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে অভিষেক ওয়ানডেতে অপরাজিত ১২৪ রানের ইনিংস খেলেন তিনি।

২০১৮ সালে নিউজিল্যান্ডের জার্সিতে ওয়ানডে অভিষেক হয় চ্যাপম্যানের। কিউইদের জার্সিতে ৩ ম্যাচ খেলার পর দল খেকে বাদ পড়েন তিনি। ২০২০ সালে দলে ফিরে আবারও বাদ পড়েন চ্যাপম্যান।

গত বছরের জুলাইয়ে আবারও দলে ফিরে স্কটল্যান্ডের বিপক্ষে অপরাজিত ১০১ রানের ইনিংস খেলেন চ্যাপম্যান। ক্যারিয়ারে এখন পর্যন্ত সর্বমোট ৭টি ওয়ানডেতে ২টি সেঞ্চুরিতে ২৬২ রান করেছেন ২৮ বছর বয়সী এ ব্যাটার।

চ্যাপম্যানকে দলে নেওয়ার ব্যাপারে নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড বলেন, “টি-টোয়েন্টির সেরা বোলিং আক্রমণের বিপক্ষে অসাধারণ খেলেছে মার্ক। পঞ্চম টি-টোয়েন্টিতে ম্যাচ জেতানো ইনিংসটি অবশ্যই বিশেষ কিছু এবং তার মতো একজনকে ওয়ানডে দলে যুক্ত করতে পেরে আমরা আনন্দিত।”

ওয়ানডে সিরিজের জন্য নিউজিল্যান্ড দলে যোগ দিচ্ছেন টম ব্লান্ডেল ও হেনরি নিকোলস। দেশে ফিরে যাচ্ছেন টি-টোয়েন্টি দলে থাকা ড্যান ক্লেভার। ২৭ এপ্রিল থেকে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে পাকিস্তান ও নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ড ওয়ানডে দল
টম লাথাম (অধিনায়ক), টম ব্লান্ডেল, চাদ বোয়েস, মার্ক চ্যাপম্যান, ম্যাট হ্যানরি, বেন লিস্টার, কোল ম্যাককোঞ্চি, এডাম মিলনে, ড্যারিল মিচেল, জিমি নিশাম, হেনরি নিকোলস, রাচিন রবীন্দ্র, হেনরি শিপলি, ইস সোধি, ব্লেয়ার টিকনার ও উইল ইয়ং।


শেয়ার করুন :