বৃষ্টিতে ভেসে গেল ম্যাচ, সুপার ফোরে পাকিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৯ পিএম, ০২ সেপ্টেম্বর ২০২৩
বৃষ্টিতে ভেসে গেল ম্যাচ, সুপার ফোরে পাকিস্তান

এশিয়া কাপের গ্রুপ পর্বে সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচটিতে বৃষ্টির চোখ রাঙনোর তথ্য আগে থেকেই পূর্বাভাস ছিল। ম্যাচের দিন সেই বৃষ্টিরই জয় হলো। ভারত ব্যাট করতে পারলেও ব্যাট হাতে মাঠেই নামতে পারলো না পাকিস্তান। বৃষ্টির কারণে ম্যাচটি বাতিল হওয়ায় পয়েন্ট ভাগ করে নিয়ে সুপার ফোরে পা রাখলো বাবর আজমরা।

শনিবার (২ সেপ্টেম্বর) আসরে তৃতীয় ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে পাকিস্তানিদের বোলিং তোপে ৪৮.৫ ওভারে ২৬৬ রানে গুটিয়ে যায় ভারতের ইনিংস। টপ অর্ডারে ব্যাটিং ব্যর্থতার মিছিয়ে ব্যাট হাতে ইশান কিষাণ ৮২ এবং হার্ডিক পান্ডিয়া ৮৭ রানের ইনিংস খেলেন।

কিষান ও পান্ডিয়ার ব্যাটে ভর করে সম্মানজনক স্কোরে পৌঁছে ভারতের ইনিংস। পকিস্তানের পক্ষে বল হাতে শাহীন শাহ আফ্রীদি ৪টি এবং হারিস রউফ ও নাসিম শা সমান ৩টি করে উইকেট শিকার করেন।

ভারতের ব্যাটিং ইনিংসের সময় দুইবার বৃষ্টির কারণে খেলা বন্ধ রাখতে হয়েছে। তবে অল্প সময়ের মধ্যেই খেলা শুরু করতে পারায় কোন ওভার কাটতে হয়নি। ভারতীয় ইনিংস শেষ হওয়ার পা বাধে ‍বিপত্তি।

২৬৭ রানের টার্গেটে ব্যাট করার জন্য মাঠের পাশে প্রস্তুতিও নিচ্ছিল পাকিস্তান। তবে তৃতীয়বারের মতো আবারও হানা দেয় বৃষ্টি। আগেও দুইবার বৃষ্টির বাধা উপেক্ষা করে মাঠের খেলা শুরু করা সম্ভব হলেও এবার আর তা হয়নি। দীর্ঘ সময় অপেক্ষা করে ম্যাচ রেফারিরা খেলা সম্ভব নয় বলে জানিয়ে দেন।

ম্যাচটি বাতিল হওয়ায় দুই দলেরই সম্মান রক্ষা পায়। বিশ্বকাপের আগে যেকোন দলের জন্য হারটি হতো ভিশন লজ্জা। ম্যাচটি বাতিল হওয়ায় সমান এক পয়েন্ট করে পায় ভারত ও পাকিস্তান।

চলমান এশিয়া কাপে ভারতের এটি প্রথম হওয়ায় পয়েন্ট টেবিলে তাদের অর্জন এখন এক পয়েন্ট। তবে নিজেদের প্রথম ম্যাচে নেপালকে হারিয়ে পূর্ণ ২ পয়েন্ট অর্জন করায় এ ম্যাচের পয়েন্টে ৩ পয়েন্ট নিয়ে সুপার ফোরে খেলা নিশ্চিত করলো পাকিস্তান।


শেয়ার করুন :