ভারত-পাকিস্তান নয়, বিশ্বকাপে ফেভারিট ইংল্যান্ড : গাভাস্কার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ০২ অক্টোবর ২০২৩
ভারত-পাকিস্তান নয়, বিশ্বকাপে ফেভারিট ইংল্যান্ড : গাভাস্কার

ভারতের আহমেদাবাদে উদ্বোধনী ম্যাচে ২০১৯ বিশ্বকাপের রানার্সআপ নিউজিলান্ডের বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করবে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। দুই দিন পর চেন্নাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে ভারত। রোহিত শর্মার দল ভারত স্বাগতিক হলেও শিরোপা জয়ের ফেভারটি হিসেবে ইংল্যান্ডকে বেছে নিয়েছেন ভারতের সাবেক অধিনায়ক কিংবদন্তী ব্যাটার সুনীল গাভাস্কার।

গাভাস্কারের মতে, জস বাটলারের নেতৃত্বাধীন দলটির রয়েছে দুর্দান্ত বোলিং লাইনআপ এবং তাদের তিনজন বিশ্বমানের ধারাবাহিক অল রাউন্ডার যেকোন ম্যাচের চেহারাই পাল্টে দেওয়ার ক্ষমতা রাখে।

তিনি বলেন, “টপ ও ব্যাটিং অর্ডারে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের দারুণ দক্ষতা রয়েছে, তাদের আছে ম্যাচের চেহারা পাল্টে দেওয়ার মতো দুই থেকে তিনজন বিশ্বমানের অল রাউন্ডার। আছে খুবই ভালো ও অভিজ্ঞ বোলিং লাইনআপ, যে কারণে এ মুহূর্তে আমার তালিকার শীর্ষে আছে ইংল্যান্ড।”

এদিকে, ভারতীয় দলের পক্ষেই বাজি ধরছেন দেশটির সাবেক অল রাউন্ডার ইরফান পাঠান। তার ভাষ্যমতে আইসিসির এ ট্রফি জয়ের ফেভারটি হিসেবে সব প্যারামিটার স্বাগতিক দলটির পক্ষে।

তিনি বলেন, “ভারতের পারফর্মেন্স দেখতে আমি মুখিয়ে আছি। আমার মতে তারা ফেভারিটদের একটি। কারণ এশিয়া কাপ ও অস্ট্রেলিয়াসহ সর্বশেষ কয়েকটি সিরিজে এর প্রমাণ তারা দিয়েছে। সেই সঙ্গে হোম কন্ডিশন তো আছেই। আমার মনে হয় সব প্যারামিটারেই এগিয়ে আছে ভারত।”

ইরফান বলেন, “আমার মতে ভারত সেই সব খেলোয়াড়দের পেয়েছে যারা আসলেই ভালো পারফর্মেন্সের মধ্যে আছেন। এমনকি, মোহাম্মদ সামির মতো খেলোয়াড়ও রয়েছে যারা ধারাবাহিকভাবে একাদশে না থাকলেও বিশ্বমানের বোলার হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করে রেখেছেন। যা প্রমাণ করে নিয়মিত দলের পাশপাশি ভারতের বেঞ্চও কতটা শক্তিশালী।”


শেয়ার করুন :