পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১৩ পিএম, ৩১ অক্টোবর ২০২৩
পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

বিশ্বকাপে নিজেদের সপ্তম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। কলকাতার ইডেন গার্ডেন্সে পাকিস্তানের বিপক্ষে এ ম্যাচটিতে জয়ের জন্য দলের খেলোয়াড়রা উদগ্রীব।

২০২৫ সালে পাকিস্তানের মাটিতে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতা অর্জনের জন্য শীর্ষ আটে থেকে শেষ করতে হবে বাংলাদেশকে। এ জন্যই জয়ের জন্য মুখিয়ে রয়েছে টাইগাররা।

পাকিস্তানের বিপক্ষে এই ম্যাচে বাংলাদেশের আগের একাদশ থেকে একটি পরিবর্তন আনা হয়েছে। শেখ মেহেদীকে বাইরে রেখে তাওহিদ হৃদয়কে একাদশে ফেরানো হয়েছে।

বাংলাদেশ একটি পরিবর্তন আনলেও পাকিস্তানের একাদশে আনা হয়েছে তিনটি পরিবর্তন। আগের ম্যাচ থেকে ইমাম উল হাক, শাদাব খান, মোহাম্মদ নাওয়াজকে বাইরে রাখা হয়েছে। তাদের জায়গায় একাদশে ফিরেছেন ফাখার জামান, আঘা সালমান, উসামা মীর।

চলমান বিশ্ব আসরে ছয় ম্যাচে মাত্র ১ জয়ে টেবিলের ৯ নম্বরে রয়েছে বাংলাদেশ। সেমিফাইনালে খেলার শেষ হয়ে যাওয়া বাংলাদেশের সামনে এখন ২০২৫ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতা অর্জন নিশ্চিত করা।

অন্যদিকে, বিশ্বকাপে পাকিস্তানও ভালো অবস্থানে নেই। নিজেদের খেলা ৬ ম্যাচের মাত্র ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তম স্থানে রয়েছে দলটি। সেমিতে খেলতে বাকি তিন ম্যাচেই জয় তুলেও রান রেটের গণণার দিকে তাকিয়ে থাকতে হবে।

বাংলাদেশ একাদশ
লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ।

পাকিস্তান একাদশ
আব্দুল্লাহ শাফিক, ফাখার জামান, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, সাউদ শাকিল, ইফতিখার আহমেদ, আঘা সালমান, শাহিন শাহ আফ্রিদি, উসামা মীর, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, হারিস রউফ।


শেয়ার করুন :