১০ লাখ রুপি পাচ্ছেন ফখর জামান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪০ পিএম, ০৫ নভেম্বর ২০২৩
১০ লাখ রুপি পাচ্ছেন ফখর জামান

বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে দুর্দান্ত এক সেঞ্চুরি হাকিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে জয় পাইয়ে দেওয়ায় টপ অর্ডার ব্যাটার ফখর জামানকে ১০ লাখ রুপি প্রাইজমানি দিচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বোর্ড চেয়ারম্যান জাকা আশরাফ এ ঘোষণা দিয়েছেন।

বিশ্বকাপে পাকিস্তানের হয়ে দ্রুত সেঞ্চুরি করা ৮১ বলে ৮ বাউন্ডারি ও ১১ ওভার বাউন্ডারিতে ১২৬ রানের ইনিংস খেলেছেন ফখর। তার এ অসাধারণ সেঞ্চুরিতে ভর করেই নিউজিল্যান্ডের বিপক্ষে অবিশ্বাস্য জয়ে টুর্নামেন্টে সেমিফাইনালে খেলা আশা বাঁচিয়ে রেখেছে পাকিস্তান।

ফখর জামানের ম্যাচ জয়ী ওই ইনিংসের উচ্ছসিত প্রশংসা করেন আশরাফ। বলেন, তিনি ৩৩ বছর বয়সি ওই ব্যাটারের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন এবং আগামীতেও তার কাছ থেকে এমন আরও ইনিংস দেখার প্রত্যাশা ব্যক্ত করেছেন। পরের ম্যাচগুলোতেও পাকিস্তান দলের এমন সফলতা কামনা করে ফখর জামানের জন্য প্রাইজমানি দেওয়ার ঘোষণা করেন।

৪০২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে হাই ভোল্টজ ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে মারমুখি ব্যাটিং শুরু করে পাকিস্তান। বিশেষ করে ফখর জামান মাত্র ৬৩ বলে সেঞ্চুরি পূর্ণ করে। ম্যাচের ২১.৩ ওভারে যখন বৃষ্টি হানা দেয় তখন তার ব্যাটিং পার্টনার বাবর আজমও পৌঁছে যান হাফ সেঞ্চুরিতে।

পরে ৪১ ওভারে ৩৪২ রানের সংশোধিত লক্ষ্য নিয়ে ব্যাটিংয়ে নেমে ফখর অপরাজিত ১২৬ রান করেন। অপরদিকে, বাবর আজম অপরাজিত ৬৬ রান তোলার পর ফের যখন বৃষ্টি আসে তখন ৪ ওভারে ৪০ রান যোগ করেছিল পাকিস্তান।

শেষ পর্যন্ত আয়োজকরা ম্যাচটির যখন ইতি টানতে বাধ্য হয় তখন বৃষ্টি আইনে ২১ রানে এগিয়ে ছিল পাকিস্তান। ফলে বৃষ্টি আইনে জয় পায় পাকিস্তান। ৪০১ রানের সংগ্রহ গড়েও নিউজিল্যান্ডকে নিতে হয় হারের স্বাদ।


শেয়ার করুন :