ডানেডিনে ব্যর্থ হলেও নেলসনে ভালো খেলার প্রত্যাশা কোচ হাথুরুর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩২ পিএম, ১৯ ডিসেম্বর ২০২৩
ডানেডিনে ব্যর্থ হলেও নেলসনে ভালো খেলার প্রত্যাশা কোচ হাথুরুর

স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে ডানেডিনে সিরিজের প্রথম ম্যাচে হেরে গেছে বাংলাদেশ। ম্যাচটিতে প্রথম দিকে ভালো খেললেও বার বার বৃষ্টির বাধায় খেই হারিয়ে ফেলেছিল টাইগাররা। তবে সিরিজের প্রথম ম্যাচ হারলেও নেলসনে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়াতে চায় টাইগাররা। প্রথান কোচ চন্ডিকার হাথুরুসিংহের মতে, হাই স্কোরিং এবং ভালো ম্যাচ হবে।

নেলসনে বাংলাদেশ সময় বুধবার ভোর ৪টা স্বাগতিকদের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। ম্যাচটি সামনে রেখে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সংবাদ সম্মেলনে হাজির হয়েছিলেন টাইগার কোচ।

দ্বিতীয় ম্যাচ নিয়ে চন্ডিকা হাথুরুসিংহে বলেন, “উইকেট খুব ভালো, এখানে আমরা আগেও কয়েকটি ম্যাচ খেলেছি। আমার মনে আছে সেটা ২০১৭ তে এবং ২০১৫ সালের বিশ্বকাপে। তখন উইকেট খুবই ভালো ছিল, আউটফিল্ডও খুব ভালো। আশা করছি হাই স্কোরিং হবে। ডানেডিন থেকে এখানকার আবহাওয়া ভালো, ক্রিকেট উপযোগী। আশা করছি ভালো ম্যাচ হবে।”

বোলারদের উড়ন্ত সূচনা পড়েও প্রথম ম্যাচে হারতে হয়েছে বাংলাদেশকে। হাথুরু বলেন, “ম্যাচ হারা সব সময় হতাশার, আমাদের কিছুই করার ছিল না। বৃষ্টির কারণে আমাদের সব পরিকল্পনা ভেস্তে গেছে। আমাদের শুরু দারুণ হয়েছিল। অন্যপ্রান্ত থেকে আমাদের আরও ভালো করা উচিত ছিল। কন্ডিশনকে ভালোভাবে কাজে লাগাতে পারিনি। বার বার খেলা বন্ধ হওয়ায় অধিনায়ক চাপে পড়ে যাচ্ছিল বোলারদের নিয়ে।”

প্রথম ম্যাচে সৌম্য সরকারকে ওপেনিং করানো হয়েছিল। পার্টনার হিসেবে এনামুল হক বিজয় বড় স্কোর করলেও সৌম্য ফিরেছেন খালি হাতে। দ্বিতীয় ম্যাচের একাদশ নিয়ে কোচ বলেন, “একাদশ নিয়ে এখনো ভাবিনি, উইকেট এখনো ভেজা। আমাদের কাল পর্যন্ত অপেক্ষা করতে হবে।”

টপ অর্ডার থেকে শুরু করে অন্য ব্যাটাররাও রান না পাওয়ার বিষয়ে প্রশ্ন করা হলে কিছুটা মেজাজ হারান লঙ্কান এই কোচ। উল্টো প্রশ্ন ছুঁড়ে সমাধান জানা থাকলে সাংবাদিককেই সেটা জানাতে বলেন হাথুরু। বলেন, “ওদের বড় রান করতে না পারাটা দুশ্চিন্তার বিষয়। আপনি (সাংভাদিক) যদি সমাধান পান আমাকে জানাবেন, আমি ওদের জানাব।”


শেয়ার করুন :