জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ নিশ্চিত করলো বাংলাদেশ

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১০:১৪ পিএম, ২৪ অক্টোবর ২০১৮
জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ নিশ্চিত করলো বাংলাদেশ

সিরিজের দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়েকে ৭ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। এ ম্যাচ জয়ের পাশাপাাশি তিন ম্যাচ ওয়ানডে সিরিজের ২-০ তে সিরিজ জয় করে নিলো বাংলাদেশ।

বুধবার সিরিজের দ্বিতীয় ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে জিম্বাবুয়ের ছুড়ে দেয়া ২৪৭ রানের লক্ষে ব্যাট করতে নেয়ে ৩৫ বল বাকি রেখেই এ জয়ের বন্দরে পৌছে যায় বাংলাদেশ। এর ফলে এক ম্যাচ বাকি রেখেই সিরিজ নিশ্চিত করলো মাশরাফি বাহিনী।

টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশকে ২৪৭ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছিল জিম্বাবুয়ে। জবাব দিতে নেমে দুই ওপেনার লিটন দাস এবং ইমরুল কায়েস গড়েন ১৪৮ রান জুটি। ৮৩ রান করে লিটন আউট হয়ে গেলেও মুশফিকের সঙ্গে ৫৯ রানের জুটি গড়ে ইমরুল কায়েস। ইমরুল ৯০ রান করে ফিরে গেলে বাকি কাজটুকু শেষ করেন মুশফিক ও মিঠুন। মুশফিক ৪০ এবং মিঠুন অপরাজিত থাকেন ২৪ রানে।

আজ সেঞ্চুরির দ্বারপ্রান্তে এসে আউট হয়েছেন দুই ব্যাটসম্যান। লিটনের ৮৩ রান সেঞ্চুরি থেকে একটু দূরে থাকলেও ইমরুল কায়েস আউট হয়েছেন ৯০ রানে। তার জন্য হতাশাই বটে।

তবে লিটন দাসের সঙ্গে ১৪৮ রানের অনবদ্য এক জুটি গড়েছিলেন ইমরুল। ৮৩ রান করে লিটন দাস আউট হয়ে গেলে ফজলে রাব্বির সঙ্গে জুটি বাধেন ইমরুল। কিন্তু এই জুটি টিকে মাত্র ৪ রানে। গত ম্যাচের মতো এ ম্যাচেও রাব্বি আউট হয়েছেন শূন্য রানে।

সিকান্দার রাজার বলে লফটেড ড্রাইভ করতে চেয়ে বাউন্ডারির আগেই ধরা পড়েন ইমরুল। ১১১ বলে ৭টি বাউন্ডারিতে সাজানো ৯০ রানের ইনিংসে থেমে যান তিনি।

অন্যদিকে ৭৭ বলে খেলে ৮৩ রান করে লিটন দাস। যদিও তিনি শুরুতে জীবন পেয়েছিলেন। তার ৮৩ রানে ১২টি বাউন্ডারি এবং ১টি ছক্কার মার ছিল। শেষ পর্যন্ত ছক্কা মেরেই দলে জয় নিশ্চি করে মাঠ ছাড়েন মোহাম্মদ মিঠুন এবং মুশফিকুর রহীম।

এদিকে জিম্বাবুয়েকে ২৪৬ রানে বেঁধে রাখতে মূখ্য ভূমিকা পালন করেন টাইগার বোলার সাইফ উদ্দিন। ম্যাচ শেষে সেই পুরষ্কারও পান। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ম্যাচে ম্যাচ সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন তিনি।

সংক্ষিপ্ত স্কোর
জিম্বাবুয়ে : ৫০ ওভারে ২৪৬/৭ (টেইলর ৭৫, উইলিয়ামস ৪৭, সিকান্দার ৪৯; মাশরাফি ১/৪৯, মোস্তাফিজ ১/৩৫, সাইফ ৩/৪৫, মিরাজ ১/৪৫, মাহমুদউল্লাহ ১/২১)

বাংলাদেশ : ৪৪.১ ওভারে ২৫০/৩ (লিটন ৮৩, ইমরুল ৯০, মুশফিক ৪০*, মিঠুন ২৪*; সিকান্দার ৩/৪৩, চাটারা ০/৪৮, টিরিপানো ০/২২, মাভুটা ০/৫৬, উইলিয়ামস ০/৪৩)।

ফল : বাংলাদেশ ৭ উইকেটে জয়ী
সিরিজ : সিরিজ জয় ও ২-০ তে এগিয়ে বাংলাদেশ।


শেয়ার করুন :


আরও পড়ুন

উড়ন্ত সূচনায় সিরিজে এগিয়ে বাংলাদেশ

উড়ন্ত সূচনায় সিরিজে এগিয়ে বাংলাদেশ

যেখানে জিম্বাবুয়ের কাছে হারের রেকর্ড নেই বাংলাদেশের

যেখানে জিম্বাবুয়ের কাছে হারের রেকর্ড নেই বাংলাদেশের

তৃতীয় ম্যাচে ডাক পেলেন সৌম্য

তৃতীয় ম্যাচে ডাক পেলেন সৌম্য

মুশফিকের ডাবল সেঞ্চুরি, বাংলাদেশের প্রথম

মুশফিকের ডাবল সেঞ্চুরি, বাংলাদেশের প্রথম