নিষিধাজ্ঞার দাঁড়প্রান্তে ওয়ার্নার

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৫:৩৬ এএম, ০৮ মার্চ ২০১৮
নিষিধাজ্ঞার দাঁড়প্রান্তে ওয়ার্নার

ডারবান টেস্টে ড্রেসিংরুমে ফেরার পথে সিঁড়িতে কুইন্টন ডি ককের সঙ্গে ঝগড়া করে তিনটি ডিমেরিট পয়েন্ট পেয়ে নিষেধাজ্ঞার দাঁড়প্রান্তে দাঁড়ালেন অস্ট্রেলিয়ার সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার।

আইসিসি ডেভিড ওয়ার্নারের বিরুদ্ধে আচরণবিধির লেভেল-টু ভঙের অভিযোগ এনেছে এ পয়েন্টি যোগ করেছে। অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড বলছে, ডারবানে সিডরওয়ের ওই ঘটনার জন্য ম্যাচ রেফারি জেফ ক্রো-এর অনুমোদন গ্রহণের পর ডেভিড ওয়ার্নার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে খেলতে অনুমতি পেয়েছেন।

ওই ঘটনায় ওয়ার্নারের তিনটি ডিমেরিট পয়েন্টের সঙ্গে জরিমানাও গুণতে হচ্ছে। তাকে ম্যাচ ফির ৭৫ ভাগ জরিমানা করা হয়েছে। যার পরিমাণ প্রায় ১৩ হাজার ৫০০ অস্ট্রেলিয়ান ডলার।

আইসিসি চারটি ডিমেরিট পয়েন্ট পর্যন্ত জারি করতে পারে, যা একটি টেস্ট বা দুটি ওয়ানডে বা টি-টোয়েন্টি ম্যাচ স্বয়ংক্রিয় সাসপেনশনের সমতুল্য, যেটি প্রথমেই আসবে। তবে ওয়ার্নার তিন পয়েন্টের অনুমোদন গ্রহণ করেছেন, যার ফলে তিনি পোর্ট এলিজাবেথে দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন।

ওই বিষয়ে ছাড় পাননি দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি ককও। তার বিরুদ্ধেও লেভেল-১ আচরণবিধি ভঙের অভিযোগ এনেছে আইসিসি। তবে ডি কক সেটি মেনে না নেওয়ায় আগামী বুধবার পোর্ট এলিজাবেথে শুনানি অনুষ্ঠিত হবে।

ডারবান টেস্টের চতুর্থ দিনে চা-বিরতির সময় ড্রেসিংরুমে ফেরার পথে ডি ককের সঙ্গে ব্যাপক বাক-বিতন্ডায় জড়িয়ে পড়েন ওয়ার্নার। সিসিটিভি ক্যামেরা ফুটেজে দেখা গেছে, অস্ট্রেলিয়ান ওপেনারই বেশি আক্রমণাত্মক ছিলেন, সতীর্থরা তাকে আটকে রাখতে পারছিলেন না। বারবার তিনি তেড়ে যাচ্ছিলেন ডি ককের দিকে।


শেয়ার করুন :


আরও পড়ুন

অস্ট্রেলিয়ার কাছে বিধ্বস্ত দ. আফ্রিকা

অস্ট্রেলিয়ার কাছে বিধ্বস্ত দ. আফ্রিকা

উত্তপ্ত ওয়ার্নার-ডি কক!

উত্তপ্ত ওয়ার্নার-ডি কক!

ভারতকে হারিয়ে দিল শ্রীলঙ্কা

ভারতকে হারিয়ে দিল শ্রীলঙ্কা

ম্যাককালামের ভাই মোস্তাফিজ

ম্যাককালামের ভাই মোস্তাফিজ