ক্রিকেটকে বিদায়ের সিদ্ধান্ত ওয়াটলিংয়ের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:২৪ এএম, ১৩ মে ২০২১
ক্রিকেটকে বিদায়ের সিদ্ধান্ত ওয়াটলিংয়ের

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন নিউজিল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান বিজে ওয়াটলিং। ফাইনাল ম্যাচের একাদশে সুযোগ পেলে এটিই হবে তার ক্রিকেটীয় ক্যারিয়ারের শেষ ম্যাচ।

মঙ্গলবার (১১ মে) এক বিবৃতিতে ওয়েটলিংয়ের অবসরের সিদ্ধান্তের কথা জানায় নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। এ তারকা উইকেটরক্ষক ব্যাটসম্যানকে নিউজিল্যান্ডের টেস্ট ক্রিকেটের সেরা উইকেটরক্ষক হিসেবে বিবেচনা করা হয়। এখন পর্যন্ত নিউজিল্যান্ডের হয়ে ৭৩ টেস্ট, ২৮ ওয়ানডে এবং ৫ টি-টোয়েন্টি খেলেছেন।

অবসরের ঘোষণায় বিজে ওয়াটলিং বলেন, "ক্রিকেটকে বিদায় জানানোর জন্য এটাই উপযুক্ত সময়। নিউজিল্যান্ডের হয়ে প্রতিনিধিত্ব করা এবং টেস্ট খেলা ভীষণ গর্বের বিষয়। ক্রিকেট খেলার আসল স্বাদ পাওয়া যায় টেস্ট ক্রিকেটে খেলে। নিউজিল্যান্ডের হয়ে সাদা জার্সিতে আমি প্রতিটা মিনিট বেশ উপভোগ করেছি। জাতীয় দলে কয়েকজন কিংবদন্তি ক্রিকেটারের সাথে খেলার সৌভাগ্য হয়েছে আমার এবং তাদের সাথে বন্ধুত্বও হয়েছে। এখন আমি আমার পরিবারকে সময় দিতে চাই।"

বিজে ওয়াটলিংয়ের জন্ম দক্ষিণ আফ্রিকায়। মাত্র ১০ বছর বয়সে পাড়ি জমান নিউজিল্যান্ডে, আর এখানেই ক্রিকেটে হাতেখড়ি তার। ক্যারিয়ারের শেষটাও করছেন নিউজিল্যান্ডের হয়ে।

ভারতের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে নিউজিল্যান্ড। সেই সিরিজের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। এ স্কোয়াডে জায়গা পেয়েছেন বিজে ওয়াটলিং। তবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে ১৫ সদস্যের দল ঘোষণা করবে নিউজিল্যান্ড। সে দলে তিনি জায়গা পাবেন কিনা তা এখনও নিশ্চিত নয়।

২০০৯ সালে টি-টোয়েন্টি ক্রিকেট দিয়ে আন্তর্জাতিক অঙ্গনে পা রাখেন বিজে ওয়াটলিং। কিন্তু সীমিত ওভারের ক্রিকেটে নিজেকে স্থায়ী করতে পারেননি তিনি, স্থায়ী হয়েছিলেন টেস্ট ক্রিকেটে। তার সামনে রয়েছে অবসরের আগে কিউইদের হয়ে উইকেটরক্ষক হিসেবে সর্বোচ্চ সংখ্যক ম্যাচ খেলার সুযোগ।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ইউনাইটেডের হারে ম্যানসিটির শিরোপা উৎসব

ইউনাইটেডের হারে ম্যানসিটির শিরোপা উৎসব

ঈদ ছুটিতে ক্রিকেটারদের চলাফেরার ‘লাগাম টেনে’ বিসিবির নির্দেশনা

ঈদ ছুটিতে ক্রিকেটারদের চলাফেরার ‘লাগাম টেনে’ বিসিবির নির্দেশনা

সুইজারল্যান্ড যাচ্ছেন রোমান সানারা

সুইজারল্যান্ড যাচ্ছেন রোমান সানারা

পিএসএল নয়, ঢাকা প্রিমিয়ার লিগ খেলবেন সাকিব

পিএসএল নয়, ঢাকা প্রিমিয়ার লিগ খেলবেন সাকিব