কনওয়ের সেঞ্চুরির পর সাজঘরে টেইলর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০১ এএম, ০১ জানুয়ারি ২০২২
কনওয়ের সেঞ্চুরির পর সাজঘরে টেইলর

সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনের শুরুতেই টাইগাররা সাফল্য পেলেও ধীরে ধীরে ভয়ঙ্কর হয়ে উঠে স্বাগতিক নিউজিল্যান্ড। দিনের প্রথম ও দ্বিতীয় সেশনে একটি করে উইকেট তুলে নিলেও ব্যাট হাতে সেঞ্চুরি তুলে নেন নিউজিল্যান্ডের ব্যাটার ডেভন কনওয়ে। তবে তৃতীয় সেশনে কনওয়ের সেঞ্চুরির ঠিক পরেই রস টেইলরকে ফিরিয়ে দেয় বাংলাদেশ।

ইংরেজি বর্ষের প্রথম দিন শনিবার (১ জানুয়ারি) শুরু হওয়া সিরিজের প্রথম টেস্টেই টস ভগ্যে জয় পায় বাংলাদেশ। টস জিতে প্রথমে ফিল্ডিং করতে নেমে শুরুতেই সাফল্যের দেখা পায় বাংলাদেশের বোলাররা। ইনিংসের ২১তম বলে অধিনায়ক টম ল্যাথামকে সাজঘরে ফিরিয়ে দেন শরিফুল ইসলাম।

দিনের প্রথম সেশনে আর কোন উইকেট না পেলেও রান তোলার গতিতে লাগাম টেনে ধরে রাখতে পারে টাইগার বোলাররা। ২৭ ওভার শেষে ১ উইকেটে ৬৬ রান নিয়ে লাঞ্চ বিরতে যায় নিউজিল্যান্ড। ব্যাট হাতে ২৭ রানে উইল ইয়ং এবং ৩৬ রানে ডেভন কনওয়ে অপরাজিত ছিলেন।

শুরুর ধাক্কা সামলিয়ে ইয়াং ও কনওয়ের ব্যাটিংয়ে শক্ত ভিত গড়ার পথে হাঁটে নিউজিল্যান্ড। তবে ৪৯তম ওভারে রান আউট থেকে উইল ইয়ংকে থামিয়ে দেন নাজমুল হাসান শান্ত এবং লিটন দাস। উইল ইয়ং ব্যক্তিগত ৫২ রানে সাজঘরে ফিরলে ১৩৯ রানে দ্বিতীয় উইকেট হারায় নিউজিল্যান্ড।

মাউন্ট মঙ্গানুইয়ে সিরিজের প্রথম প্রথমে টেস্টের প্রথম দিনের চা বিরতির আগে বাংলাদেশের অর্জন ছিল এই ২ উইকেট। দলীয় ১৪৭ রানে দ্বিতীয় সেশন শেষ করে নিউজিল্যান্ড। উইকেটে তখন ৮৮ রান নিয়ে অপরাজিত ছিলেন কনওয়ে।

দিনের শেষ ও তৃতীয় সেশনে এসে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন ডেভন কনওয়ে। ১৮৬ বলে ১৪টি চার ও ১টি ছক্কার মারে শতক পূরণ করে তিনি। দলীয় ১৮৪ রানে কনওয়ে সেঞ্চুরি হাঁকানোর ৫ রান পরেই রস টেইলরকে হারায় নিউজিল্যান্ড।

শরিফুল ইসলামের দ্বিতীয় শিকারে ব্যক্তিগত ৩১ রান নিয়ে সাজঘরে ফিরেন টেইলর। ৬৪ বলের তার এই ইনিংসে ৫টি চারের মার ছিল।

বাংলাদেশ একাদশ
মমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন দাস, ইয়াসির আলী, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন এবং শরিফুল ইসলাম।

নিউজিল্যান্ড একাদশ
টম লাথাম (অধিনায়ক), উইল ইয়ং, ডেভন কনওয়ে, রস টেলর, হেনরি নিকোলস, টম ব্লুনডেল, রাচিম রাবিন্দ্রা, কাইল জেমিসন, টম সাউদি, নেইল ওয়েগনার এবং ট্রেন্ট বোল্ড।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

দেশের প্রথম টেস্ট ব্যাটার হিসেবে রেকর্ডের দ্বারপ্রান্তে মুশফিক

দেশের প্রথম টেস্ট ব্যাটার হিসেবে রেকর্ডের দ্বারপ্রান্তে মুশফিক

নিউজিল্যান্ডে পেসারদের উপরই ভরসা করতে হবে : আশরাফুল

নিউজিল্যান্ডে পেসারদের উপরই ভরসা করতে হবে : আশরাফুল

জয় বাংলাদেশের সুপারস্টার হবে: আশা মমিনুলের

জয় বাংলাদেশের সুপারস্টার হবে: আশা মমিনুলের

নিউজিল্যান্ডে অভিজ্ঞতা সঙ্কটে ভুগবে বাংলাদেশ : তুষার ইমরান

নিউজিল্যান্ডে অভিজ্ঞতা সঙ্কটে ভুগবে বাংলাদেশ : তুষার ইমরান