১০৩ রানে গুটিয়ে গেল বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২২ পিএম, ১৬ জুন ২০২২
১০৩ রানে গুটিয়ে গেল বাংলাদেশ

অ্যান্টিগাতে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। প্রথম দিনের প্রথম দেড় সেশনেই ক্যারিবিয়ান বোলারদের বোলিং তোপে মাত্র ১০৩ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ। যার অর্ধেকই আবার এসেছে অধিনায়ক সাকিব আল হাসানের ব্যাটে।

বৃহস্পতিবার (১৬ জুন) অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ম্যাচের দ্বিতীয় বলেই প্যাভিলিয়নে ফেরেন ওপেনার মাহমুদুল হাসান জয়। শুধু তিনি টপ অর্ডারে থাকা নাজমুল হোসেন শান্ত ও মমিনুল হকও খুলতে পারেননি রানের খাতা। এই তিন ব্যাটের বিদায়ে ১৬ রানে তিন উইকেট হারায় টাইগাররা।

১৬ রানে তিন উইকেট হারিয়ে বসা বাংলাদেশ দলের হাল ধরার একটু চেষ্টা করেছিলেন তামিম ইকবাল ও লিটন দাস। দিনের শুরুতেই দ্বিতীয় বাংলাদেশি হিসেবে টেস্টে পাঁচ হাজার পূর্ণ করা তামিম এদিন ২৯ রানেই ফেরেন প্যাভিলিয়নে।

দারুণ ছন্দে থাকা লিটন দাসও ১২ রানের বেশি করতে পারেননি। এর আগে অবশ্য বেশ কয়েকবারই আউট হতে হতে বেঁচে যান এই ব্যাটার। লিটনে পর পরই সাজঘরে ফেরা তাড়া অনুভব করেন নুরুল হাসান সোহানও। শেষ পর্যন্ত ৪৫ রানে ৬ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ।

৪৬ রানে ৬ উইকেট হারিয়ে বসা বাংলাদেশের স্কোরবোর্ডে ৭৬ রান তুলে মধ্যাহ্ন বিরতিতে যায় দুই ব্যাটার সাকিব আল হাসান ও মেহেদি হাসান। মধ্যাহ্ন বিরতি থেকে ফেরার ওভারেই আউট মেহেদি হাসান মিরাজ।

বাংলাদেশকে এগিয়ে নেওয়া যে স্বপ্ন মিরাজ ও সাকিব দেখাচ্ছিলেন তা অঙ্কুরেই বিনষ্ট। এরপর একমাত্র সাকিব ছাড়া আর কেউ কিছুই করতে পারেননি। মোস্তাফিজের বিদায়ের পর দলের বিপর্যয়ের মধ্যেও ক্যারিয়ারের ২৮তম অর্ধশতক তুলে নেন সাকিব আল হাসান।

২৮তম হাফ সেঞ্চুরি করে ৫১ রানে সাকিব আউট হলে খালেদ আহমেদও ফেরেন প্যাভিলিয়নে। এতেই মাত্র ১০৩ রানে থামে বাংলাদেশের ইনিংস।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে জেইডন সিলস ও আলজারি জোসেফ তিনটি করে উইকেট শিকার করেন। এছাড়াও দুইটি করে উইকেট নেন কেমার রোচ ও কাইল মেয়ার্স।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

দ্বিতীয় বাংলাদেশি হিসেবে টেস্টে পাঁচ হাজারি ক্লাবে তামিম

দ্বিতীয় বাংলাদেশি হিসেবে টেস্টে পাঁচ হাজারি ক্লাবে তামিম

৮ বছর পর টেস্ট স্কোয়াডে এনামুল হক বিজয়

৮ বছর পর টেস্ট স্কোয়াডে এনামুল হক বিজয়

পদ্মা সেতুর নামে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ

পদ্মা সেতুর নামে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজ

টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন রাব্বি

টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন রাব্বি