নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে ‘খেলছেন না’ তামিম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৩ পিএম, ০৮ নভেম্বর ২০২৩
নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে ‘খেলছেন না’ তামিম

ফিটনেসের কারণে বিশ্বকাপে নেওয়া হয়নি টাইগার ওপেনার তামিম ইকবাল। এবার দেশে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজেও তামিম ইকবালকে পাওয়া যাচ্ছে না। একই সাথে আঙুলে ফ্র্যাকচার ধরা পড়ায় প্রথমে টেস্টে অনিশ্চিত অধিনায়ক সাকিব আল হাসান।

নাম প্রকাশে অনিচ্ছুক বিসিবির এক কর্মকর্তার বরাত দিয়ে ডেইলি স্টারের এক প্রতিবেদনে এমন তথ্য জানানো হয়েছে। বলা হয়, বিশ্বকাপে না খেলায় অনুশীলনের মধ্যে ছিলেন না তামিম ইকবাল। দীর্ঘদিন মাঠের বাইরে থাকায় নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের নিজেকে খেলার উপযুক্ত মনে করছেন না। ফলে তামিম নিজেই না খেলার বিষয়টি জানিয়েছেন।

ওই কর্মকর্তা বলেন, ‍“তামিম আমাদের জানিয়ে যে, গত এক মাস ধরে তিনি (তামিম) অনুশীলন নিচ্ছেন না। যেহেতু তিনি প্রস্তুতি নেননি, তাই নিউজিল্যান্ড সিরিজে তাকে পাওয়া যাবে না। তবে মাঠের খেলার বিষয়ে তামিম পরবর্তীতে জানাবেন।”

বিশ্বকাপের আগে হঠাতই ক্রিকেট থেকে বিদায় নেওয়ার ঘোষণা দিয়েছিলেন তামিম ইকবাল। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আবারও ক্রিকেটে ফিরলেও অধিনায়কত্ব থেকে নিজেকে সরিয়ে নেন তিনি।

অধিনায়ক না থাকলেও বিশ্বকাপে খেলার প্রস্তুতি নিয়েছিলেন তামিম। তবে পুরোপুরি ফিট না হওয়ার কথা বলে বিশ্বকাপ দলে তামিমকে নেওয়া হয়নি। যদিও পরে ভিডিও বার্তায় তামিম জানিয়েছেন, বিশ্বকাপে নিচের দিকে ব্যাটিং করার প্রস্তাব দেওয়া নিয়ে বিসিবির শীর্ষ িএক কর্মকর্তার সাথে কথা কাটাকাটি হয়েছিল। পরে নিজেই জানিয়েছেন, সমস্যা হলে যেন তাকে বিশ্বকাপে না রাখা হয়।

ওই ঘটনার পর ধারণা করা হচ্ছিল, তামিম ইকবাল আন্তর্জাতিক ক্রিকেটে আর নাও ফিরতে পারেন। তবে এ বিষয়ে কোন আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়নি। এবার নিউজিল্যান্ড সিরিজে তামিম না খেলার বিষয়টি সেই ধারণাকেই আরও শক্ত করছে।

এদিকে, আঙুলে চোট পাওয়ায় বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। বিসিবির চিকিৎসক জানিয়েছেন, সাকিবকে কমপক্ষে ৩ থেকে ৪ সপ্তাহের মতো বিশ্রামে থাকতে হবে। সেক্ষেত্রে নিউজিল্যান্ডের বিপক্ষে ২৮ নভেম্বর শুরু হতে যাওয়া প্রথম ম্যাচে সাকিবকে পাওয়া নিয়ে শঙ্কা রয়েছে।

দুটি টেস্ট ম্যাচ খেলতে বিশ্বকাপ শেষে ২০ নভেম্বর বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড। বাংলাদেশ সফরে ইতিমধ্যে ১৫ সদস্যের দলও দিয়েছে তারা। প্রথম টেস্ট সিলেটে ২৮ নভেম্বর শুরু হবে এবং দ্বিতীয় টেস্ট মিরপুরে মাঠে গড়াবে ৬ ডিসেম্বর।


শেয়ার করুন :